সুনীলদের নতুন কোচ মার্কো পেজাইউয়োলি

২০০৬ সালের বিশ্বকাপে জার্মানির সিনিয়র টিমের কোচিং স্টাফ ছিলেন। ২০০৮ সালের ইউরো কাপেও তিনি জুড়ে ছিলেন জাতীয় টিমের সঙ্গে। বুন্দেশলিগার টিম হফেনহেইমের কোচও ছিলেন।

সুনীলদের নতুন কোচ মার্কো পেজাইউয়োলি
সুনীলদের নতুন হেডস্যার।
Follow Us:
| Updated on: Feb 12, 2021 | 2:31 PM

পানাজি: টানা ব্যর্থতার দায় নিয়ে সরে গিয়েছেন কার্লোস কুয়াদ্রাত। তাঁর বদলে সুনীল ছেত্রীদের নতুন কোচ হলেন মার্কো পেজাইউয়োলি। তিন বছরের চুক্তি হয়েছে জার্মান কোচের সঙ্গে। জার্মানজাত ইতালিয়ান কোচ মার্কো অবশ্য চলতি আইএসএলে টিমের দায়িত্ব নিচ্ছেন না। এএফসি কাপের  আগে দলে যোগ দেবেন টিমের সঙ্গে।

মার্কো বলেছেন, ‘বেঙ্গালুরু এফসির মতো টিমের কোচ হতে পেরে ভালো লাগছে। টিমকে আবার ভারতীয় ফুটবলের শীর্ষে তুলে নিয়ে যেতে চাই। যেখানেই যাই না কেন, জীবন আর ফুটবলের দুরন্ত অভিজ্ঞতাটা উপভোগ করতে চাই। ভারতীয় ফুটবলের সঙ্গে জুড়ে যাওয়ার জন্য অপেক্ষায় আছি।’

আরও পড়ুন:চাপের মুখে পদত্যাগ টোকিও অলিম্পিকের প্রেসিডেন্ট মোরির

কোচ হিসেবে প্রচুর অভিজ্ঞতা মার্কোর। জোয়াকিম লোর পুরোনো ক্লাব কার্লসরুহের এসসির হয়ে কোচিং শুরু করেছিলেন মার্কো। মারিও গোতজেদের নিয়ে অনূর্ধ্ব ১৭ জার্মান টিমকে ২০০৯ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়নও করেছিলেন। ২০০৬ সালের বিশ্বকাপে জার্মানির সিনিয়র টিমের কোচিং স্টাফ ছিলেন। ২০০৮ সালের ইউরো কাপেও তিনি জুড়ে ছিলেন জাতীয় টিমের সঙ্গে। বুন্দেশলিগার টিম হফেনহেইমের কোচও ছিলেন।

আরও পড়ুন:চোটের কারণে বার্সার বিরুদ্ধে খেলা হচ্ছে না নেইমারের

এই আইএসএলে সুনীলদের পারফরম্যান্স একেবারে ভালো নয়। অনেক ম্যাচ হেরেছেন তাঁরা। মার্কোর মতো কোচকে নিয়ে আসার একটাই কারণ, নতুন করে আবার বেঙ্গালুরু টিম গড়তে চাইছেন কর্তারা।