Messi-Federer: মেসি ঠিক ফেডেরারের মতো, সবাই অভাববোধ করবে

টেনিস জগতে ফেডেরার যে স্থানে, ফুটবলে লিওনেল মেসির জায়গাটা ঠিক সেরকম। সদ্য আর্জেন্টাইনদের কোচের পদে মেয়াদ বেড়েছে স্কালোনির। দলের তারকা ফুটবলারকে ফেডেরারের সঙ্গে তুলনা করলেন তিনি।

Messi-Federer: মেসি ঠিক ফেডেরারের মতো, সবাই অভাববোধ করবে
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 2:39 PM

বুয়েনস আইরেস: ক্রীড়া বিশ্বে যেন অবসরের পালা শুরু হয়েছে। ইউএস ওপেনের পর টেনিস জগতকে বিদায় জানিয়েছেন সেরেনা উইলিয়ামস। অবসরের গ্রহে পা রেখেছেন দেশের ক্রিকেট কিংবদন্তি ঝুলন গোস্বামী। সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি হইচই হয়েছে যাঁর অবসর নিয়ে তিনি হলেন রজার ফেডেরার। ৪১ বছরের টেনিস কিংবদন্তি ২৪ বছরের দীর্ঘ কেরিয়ারের সমাপ্তির দিন নিজের বাঘা বাঘা প্রতিদ্বন্দ্বীদেরও কাঁদিয়ে ছেড়েছেন। কোর্টে ফেডেরারের উপস্থিতি অভাব অনুভূত হবে, সবাই একবাক্যে স্বীকার করেছেন। জন ম্যাকেনরোর মতো কিংবদন্তি বলেছেন, রজারের জায়গা পূরণ করা সম্ভব নয়। টেনিস জগত বর্তমানে যতটা শূন্যতা অনুভব করছে ঠিক তেমনই পরিস্থিতি হবে যখন লিওনেল মেসি ফুটবল জগতকে বিদায় জানাবেন। এমনই মত আর্জেন্টিনার কোচ স্কালোনির। টেনিস জগতে ফেডেরার যে স্থানে, ফুটবলে লিওনেল মেসির জায়গাটা ঠিক সেরকম। সদ্য আর্জেন্টাইনদের কোচের পদে মেয়াদ বেড়েছে স্কালোনির। দলের তারকা ফুটবলারকে ফেডেরারের সঙ্গে তুলনা করলেন তিনি।

চলতি বছরের শেষে কাতারে ফুটবল বিশ্বকাপ। এটাই যে মেসির শেষ বিশ্বকাপ তা ধরে নেওয়াই যায়। ৩৫ বছরের আর্জেন্টাইন ফুটবলারের অবসর নিয়ে এখন থেকেই জল্পনা চলছে। মেসির কাছে দেশের হয়ে বিশ্বকাপ জয়ের শেষ সুযোগ। অধরা মাধুরী ধরা না দিলে আক্ষেপ নিয়ে ফুটবল বিশ্বকে বিদায় জানাবেন এই গ্রহের অন্যতম সেরা ফুটবলারটিকে। চলতি বছরে বেশ ছন্দে রয়েছেন। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গোল করেছেন। তারই মাঝে মেসির অবসর নিয়ে জল্পনা চলছে।

তিনি বলেছেন, “ফেডেরার যখন অবসর নিলেন কী হল? সবাই ইমোশনাল হয়ে পড়লেন, চিন্তায় পড়ে গেলেন সকলে। ফেডেরার যে আর কোনওদিন খেলবে না এটা ভেবেই মন খারাপ সকলের। আমরা সবাই ওকে টেনিস খেলতে দেখতে চাই। উনি যখন খেলেন দারুণ লাগে। ঠিক একইরকম পরিস্থিতি দেখা যাবে মেসির ক্ষেত্রেও।” ফেডেরার ৪১ বছরের, মেসির থেকে বয়স অনেকটাই বেশি। কিন্তু দুটি খেলায় দু’জনের দাপট ঠিক একরকম।