MEX vs POL FIFA WC Match Preview: হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে মেক্সিকো-পোল্যান্ড ম্যাচে

MEX vs POL FIFA world Cup 2022: পোল্যান্ড এবং মেক্সিকো- দুই দেশই এর আগে মুখোমুখি হয়েছে আট বার। দু’দলই তিন বার করে জিতেছে।

MEX vs POL FIFA WC Match Preview: হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে মেক্সিকো-পোল্যান্ড ম্যাচে
লেওয়ানডস্কি
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Nov 22, 2022 | 7:00 AM

দোহা: কাতার বিশ্বকাপের গ্রুপ-সিতে রয়েছে পোল্যান্ড এবং মেক্সিকো। মঙ্গলবার ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৯টায় মুখোমুখি হবে এই দুই দেশ। এই ম্যাচ হতে চলেছে ওই গ্রুপের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ। যে দলই এই ম্যাচ জিতবে গ্রুপের সুবিধাজনক অবস্থায় থাকবে।

পোল্যান্ড এবং মেক্সিকো- দুই দেশই এর আগে মুখোমুখি হয়েছে আট বার। দু’দলই তিন বার করে জিতেছে। এবং দুটি ম্যাচ ড্র হয়েছে। তবে বিশ্বকাপে ৪৪ বছর পর মুখোমুখি হতে চলেছে দুই দেশ। ১৯৭৮ সালে শেষ বার মুখোমুখি হয়েছিল মেক্সিকো এবং পোল্যান্ড। সেই ম্যাচ ৩-১ গোলে জিতেছিল পোল্যান্ড। বিশ্বকাপে মোট ৫৭টি ম্যাচ খেলেছে মেক্সিকো। যদিও কোনও দিন বিশ্বকাপ ফাইনালে পৌঁছতে পারেনি তারা। গত আটটি বিশ্বকাপেই নকআউট পর্যায়ে পৌঁছতে পেরেছে তারা। কাতার বিশ্বকাপ পোল্যান্ডের নবম বিশ্বকাপ। কিন্তু ১৯৮৬ সালের পর নক আউট পর্বে যেতে পারেনি পোল্যান্ড।

গত কয়েক দশকে আশা জাগালেও ধারবাহিকতা দেখাতে পারেনি পোল্যান্ড। যদিও তাদের দলে রবার্ট লেওয়ানডস্কির মতো ফুটবলার রয়েছে। অন্যদিকে চিচোরিতোর মতো তারকা ফুটবলারকে দলে রাখেনি মেক্সিকো। কিন্তু গত কয়েক বছরে পারফরম্যান্সে ধারাবাহিকতা দেখিয়েছে মেক্সিকো। বিশ্বকাপের মতো বড় মঞ্চেও বড় দলকেও বেগ পেতে হয়েছে মেক্সিকোর বিরুদ্ধে।

মঙ্গলবারের ম্যাচে কোনও একটি দলকে এগিয়ে রাখা সম্ভব নয়। পরিসংখ্যানের বিচারেও দুই দলই সমান সমান অবস্থানে রয়েছে। গ্রুপ-সির খুব গুরুত্বপূর্ণ এই ম্যাচের ফল কী হয় সে দিকে নজর থাকবে ফুটবল প্রেমীদের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla