Durand Cup 2022: ছুটছে মহমেডান, কেরালাকে ৩ গোল দিয়ে ডুরান্ডের শেষ চারে সাদা কালোরা

কলকাতার একমাত্র দল হিসেবে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপে টিকে রয়েছে মহমেডান। শুধু টিকে রয়েছে বলা ভুল, টুর্নামেন্টে দুদ্দাড়িয়ে এগোচ্ছে তারা।

Durand Cup 2022: ছুটছে মহমেডান, কেরালাকে ৩ গোল দিয়ে ডুরান্ডের শেষ চারে সাদা কালোরা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2022 | 8:11 PM

কলকাতা:  ঝড়ের গতিতে ডুরান্ড কাপের (Durand Cup 2022) সেমিফাইনালে প্রবেশ মহমেডানের (Mohammedan SC)। টুর্নামেন্টের শুরু থেকেই দৌড়চ্ছে তারা। শুক্রবার যুবভারতীতে কোয়ার্টার ফাইনালের ম্যাচে আইএসএলের দল কেরালা ব্লাস্টার্সকে (Kerala Blasters) ৩-০ গোলে উড়িয়ে দিল সাদা কালোরা। জোড়া গোল মহমেডানের নতুন বিদেশি আবিওলা দাউদার। তিনি এলেন, দেখলেন, জয় করলেন। একটি গোল শেখ ফৈয়াজের। কলকাতার একমাত্র দল হিসেবে ডুরান্ড কাপে ধ্বজা ওড়াচ্ছে মহমেডান।

                                                                     মহমেডান ৩ (শেখ ফৈয়াজ, দাউদা) : কেরালা ব্লাস্টার্স ০

ছিটকে গিয়েছে বাকি দুই প্রধান ইমামি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান। কলকাতার একমাত্র দল হিসেবে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপে টিকে রয়েছে মহমেডান। শুধু টিকে রয়েছে বলা ভুল। টুর্নামেন্টে দুদ্দাড়িয়ে এগোচ্ছে তারা। একের পর এক আইএসএলের দলকে হেলায় হারিয়ে টুর্নামেন্টের নকআউটে পা রেখেছিল আন্দ্রে চের্নিশেভের দল। সুনীল ছেত্রী, রয় কৃষ্ণ সমৃদ্ধ বেঙ্গালুরু এফসিকে প্রায় হারিয়ে দিয়েছিল। সেই দলটি শেষ আটের ম্যাচের আগে চোট আঘাতের সমস্যায় জেরবার। ফজলু রহমান, প্রীতম সিংরা চোট পেয়ে ছিটকে যান। কার্ড সমস্যায় এদিন মাঠে নামতে পারেননি অভিষেক হালদার। কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে দল নিয়ে সমস্যায় জেরবার হলেও শুক্রবার মহমডানের খেলায় তার ছাপ পড়ল না কোনওভাবেই। প্রথম গোলটি ম্যাচের প্রথমার্ধের ১৭ মিনিটে শেখ ফৈয়াজের। ৫৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করলেন সদ্য দলে যোগ দেওয়া নতুন বিদেশি আবিওলা দাউদা। ৮৪ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল ও দলের হয় তৃতীয় গোল করেন। শুক্রবার প্রথম একাদশে ছিলেন না দাওদা। দ্বিতীয়ার্ধের শুরু থেকে তাঁকে খেলালেন চের্নিশেভ। মহমেডানের হয়ে মাঠে নেমে গুরুত্বপূর্ণ ম্যাচে গোল করে দলের জয়ের পথ আরও মজবুত করলেন নাইজেরিয়ান ফরোয়ার্ড।

আইএসএলের দলের বিরুদ্ধে ঘরের মাঠে অল্প হলেও অ্যাডভান্টেজ ছিল মহমেডানের। তাদের কাছে যুবভারতী চেনা মাঠ। অন্যদিকে  কেরালার ক্ষেত্রে গ্রুপ পর্বের ম্যাচগুলি খেলেছে গুয়াহাটি স্টেডিয়ামে। অন্যদিকে ঘরের মাঠে পূর্ণ সমর্থন পেয়েছে মহমেডান। যুবভারতীর দর্শকদের উদ্বেল করে ডুরান্ডের শেষ চারে পৌঁছে গেল তারা।