Durand Cup 2022: ডুরান্ডের শুরুতেই গোয়াকে হারিয়ে মধুর প্রতিশোধ মহমেডানের

গত বারের মতো এবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কিক অফে শুরু হয় ডুরান্ড কাপ। তার আগে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। সেনাবাহিনীর প্রদর্শন দেখল যুবভারতী।

Durand Cup 2022: ডুরান্ডের শুরুতেই গোয়াকে হারিয়ে মধুর প্রতিশোধ মহমেডানের
Image Credit source: OWN Photograph
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Aug 16, 2022 | 9:19 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

খেলা হবে দিবসের সকালটা শুরু চরম ধাক্কা দিয়ে। ফিফা নির্বাসনে (FIFA Suspension) পাঠিয়েছে ভারতীয় ফুটবলকে। ফিফার এই সিদ্ধান্তে ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ সঙ্কটে। জাতীয় টিমের পাশাপাশি ক্লাব ফুটবলেও এর প্রভাব পড়েছে। আর এই দিনই শুরু হল ডুরান্ড কাপ (Durand Cup)। যদিও আকর্ষণ কিছুটা ফিকে হয়েছে এই নির্বাসনের ফলে। ফুটবলপ্রেমীদের চোখ থাকে ভারতীয় ফুটবলের হাল হকিকতের দিকে। বুধবার সুপ্রিম কোর্টে শুনানি। সে দিকেই চেয়ে ভারতীয় ফুটবলমহল। সামনের মাসেগ এটিকে মোহনবাগানের এএফসি কাপের ইন্টারজোনাল সেমিফাইনাল নিয়ে সংশয়। দেশের মাটিতে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপেও অনিশ্চয়তার মেঘ। এ সবের মাঝেই মঙ্গলবার বিকেলে যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ড কাপের সূচনা হল। প্রথম ম্যাচে মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়ন এফসি গোয়া আর রানার্স আপ মহমেডান স্পোর্টিং (Mohammedan Sporting)।

MSC 1

গত বারের মতো এবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কিক অফে শুরু হয় ডুরান্ড কাপ। তার আগে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। সেনাবাহিনীর প্রদর্শন দেখল যুবভারতী। সপ্তাহের দ্বিতীয় দিনেও মহমেডানের খেলা দেখতে ভিড় জমান সাদা-কালো সমর্থকরা। মাঠে উপস্থিত থাকেন ১২ হাজার সমর্থক। মাঠে নেমে দুই দলের ফুটবলারদের সঙ্গে করমর্দন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও।

মহমেডান স্পোর্টিং-৩ : এফসি গোয়া-১

(প্রীতম, ফজলু, মার্কাস) (নেমিল)

বিদেশিহীন দল নিয়েই ডুরান্ড কাপ খেলতে এসেছে এফসি গোয়া। মার্কাস যোশেফ, দাভরোনোভ আর ওসুমানে তিন বিদেশিকে রেখেই দল সাজান আন্দ্রে চের্নিশভ। প্রথমার্ধে একেবারে নিরামিশ ফুটবলার। তারই মাঝে ৩৪ মিনিটে নেমিলের গোলে এগিয়ে যায় এফসি গোয়া। ০-১ পিছিয়েই প্রথমার্ধে মাঠ ছাড়েন সাদা-কালো ফুটবলাররা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে মহমেডান স্পোর্টিং। ৪৯ মিনিটে ১-১ করেন প্রীতম সিং। ব্যবধান বাড়াতে আক্রমণে ধার বাড়ান চের্নিশভ। ৮৪ মিনিটে আভাস থাপার সেন্টার থেকে হেডে গোল করে মহমেডানকে এগিয়ে দেন ফজলু রহমান (২-১)। ইনজুরি টাইমে গোয়ার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মার্কাস যোশেফ (৩-১)। গত বার এই যুবভারতীতেই গোয়ার কাছে ফাইনালে হেরে ডুরান্ড জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল‌। এ বার সেই যুবভারতীতেই মধুর প্রতিশোধ নিল সাদা-কালো।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla