CFL 2022: মোহনবাগানের খেলা নিয়ে ধোঁয়াশা রয়েই গেল

আইএফএ-র সঙ্গে বৈঠকে এ দিন বকেয়ার কথা জানান মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। আইএফএ-র কাছ থেকে এখনও প্রায় ৬০ লাখ পাওনা রয়েছে মোহনবাগানের। এই প্রসঙ্গে আইএফএ-র দ্বিচারিতার কথাও জানান বাগান সচিব। অন্তত বকেয়ার ৬০ শতাংশ টাকা মিটিয়ে দেওয়ার কথা জানান দেবাশিস দত্ত।

CFL 2022: মোহনবাগানের খেলা নিয়ে ধোঁয়াশা রয়েই গেল
মোহনবাগানের কলকাতা লিগে খেলা নিয়ে ধোঁয়াশা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2022 | 7:50 PM

কলকাতা: সোমবার মোহনবাগানের (Mohun Bagan) সঙ্গে বৈঠকে বসে আইএফএ (IFA)। কলকাতা লিগে মোহনবাগানকে খেলার অনুরোধ জানান আইএফএ-র দুই সহ সভাপতি স্বরূপ বিশ্বাস আর সৌরভ পাল। গত শনিবার প্রিমিয়ার এ-র ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে বসে আইএফএ। এটিকে মোহনবাগানের কোনও প্রতিনিধিই সেই বৈঠকে উপস্থিত ছিলেন না। বাকি ১৩টি দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন আইএফএ-র সেই বৈঠকে। মোহনবাগানের বিষয়টি দেখতে দুই সহ সভাপতির কাঁধে বিশেষ দায়িত্ব দেয় আইএফএ। সোমবার মোহনবাগানের সঙ্গে বৈঠকেও মিলল না রফাসূত্র। কলকাতা লিগে সবুজ-মেরুনের খেলা নিয়ে ধোঁয়াশা রয়েই গেল। জুলাইয়ের ২০ তারিখ থেকেই কলকাতা লিগের প্রিমিয়ার এ ডিভিশনের খেলা শুরু হওয়ার কথা। তবে আইএফএ-কে ভাবাচ্ছে দুই প্রধান। এটিকে মোহনবাগান অনুশীলন শুরু করছে ২৯ জুলাই থেকে। অন্য দিকে ইস্টবেঙ্গলের সঙ্গে ইনভেস্টরের চূড়ান্ত চুক্তিপত্রে এখনও সই সম্পন্ন হয়নি।

আইএফএ-র সঙ্গে বৈঠকে এ দিন বকেয়ার কথা জানান মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। আইএফএ-র কাছ থেকে এখনও প্রায় ৬০ লাখ পাওনা রয়েছে মোহনবাগানের। এই প্রসঙ্গে আইএফএ-র দ্বিচারিতার কথাও জানান বাগান সচিব। অন্তত বকেয়ার ৬০ শতাংশ টাকা মিটিয়ে দেওয়ার কথা জানান দেবাশিস দত্ত। একই সঙ্গে আইএফএ-র সঙ্গে সহযোগিতার আশ্বাসও দেন তিনি। প্রশ্ন একটাই? কলকাতা লিগে কি মোহনবাগানকে খেলতে দেখা যাবে? সেই বিষয়ে কোনও সদুত্তর দিতে পারলেন না বাগান সচিব। ডুরান্ড কাপের পাশাপাশি সেপ্টেম্বরের শুরুতে এএফসি কাপের ম্যাচ রয়েছে সবুজ-মেরুনের। ফলে কলকাতা লিগে মোহনবাগানের খেলা অনেকটাই কঠিন। বাস্তব সমস্যাটা টেরও পাচ্ছে আইএফএ।

মোহনবাগানের বকেয়ার বিষয়টি দেখবে আইএফএ-র ফিনান্স কমিটি। ছোট ক্লাবগুলিকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে কলকাতা লিগ শেষ করার আশ্বাস দিয়েছে আইএফএ। কারণ, এরপর আই লিগে খেলতে চলে যাবেন ছোট ক্লাবের বিদেশি এবং ভরসাদায়ক ফুটবলাররা। ৬ অক্টোবর থেকে আইএসএল শুরু হওয়ার কথা। ডুরান্ড কাপ চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

এ দিকে ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি দিয়েই ১৬ অগাস্ট শুরু হতে পারে ডুরান্ড কাপ। ইস্টবেঙ্গলের দলগঠন প্রক্রিয়াও থমকে রয়েছে। যদিও কলকাতা লিগের জন্য আলাদা একটা দল প্রায় তৈরি করে রেখেছে ইস্টবেঙ্গল। ইনভেস্টরের সঙ্গে চুক্তি না হওয়ায় আপাতত সেই প্রক্রিয়া আটকে রয়েছে। ইস্টবেঙ্গল আর মোহনবাগান, দুই প্রধানের কলকাতা লিগ খেলার সম্ভাবনাকে ঘিরে ধোঁয়াশা ক্রমেই বাড়ছে।

আরও পড়ুন: Virat Kohli: ‘দলের কাছে মাথা ব্যাথা হয়ে উঠেছে বিরাট’, কোহলিকে আক্রমণ এই প্রাক্তন পাক স্পিনারের