FIFA World cup 2022: ‘ফ্রান্সের জার্সিতে আরও অনেক গোল করা বাকি’, বলছেন আশাবাদী জিরো

কোয়ার্টার ফাইনাল থেকে ফিরে আসার কোনও পরিকল্পনা নেই ফ্রান্সের। তৃতীয় বার বিশ্বকাপ হাতে তুলে নিতে চান জিরোরা। সে কথা পরিস্কার জানিয়ে দিলেন জিরো।

FIFA World cup 2022: 'ফ্রান্সের জার্সিতে আরও অনেক গোল করা বাকি', বলছেন আশাবাদী জিরো
'ফ্রান্সের জার্সিতে আরও অনেক গোল করা বাকি', বলছেন আশাবাদী জিরোImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2022 | 11:05 AM

দোহা: অলিভিয়ের জিরো (Olivier Giroud), বয়স তাঁর ৩৬। এই বয়সেও তিনি কিন্তু মাঠ কাঁপাতে পিছিয়ে নেই। বয়স যে কোনও বাধা নয়, তা একাধিকবার একাধিক ফুটবলাররা প্রমাণ করেছেন। যেমনটা চলতি বিশ্বকাপে (FIFA World cup 2022) করছেন ফ্রান্সের তারকা ফুটবলার অলিভিয়ের জিরো। শেষ আটের লড়াইয়ে ইংল্যান্ডের (England) মুখোমুখি হতে চলেছে ফ্রান্স (France)। জিরো আশাবাদী তিনি, দেশের জার্সিতে এখনও আরও অনেক গোল করতে পারবেন। ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে আর কী কী বললেন ফ্রান্সের ইতিহাসে সর্বাধিক গোল স্কোরার, তুলে ধরল TV9Bangla

চলতি কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে থিয়েরি অঁরিকে ছুঁয়েছিলেন জিরো। শেষ-১৬-তে পোল্য়ান্ডের বিরুদ্ধে গোলের পরই তিনি অঁরির নজির ছাপিয়ে যান। বর্তমানে দেশের জার্সিতে জিরোর গোলসংখ্যা ৫২। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ফ্রান্সের প্রতিপক্ষ শক্তিশালী ইংল্যান্ড। থ্রি লায়ন্সের বিরুদ্ধে গোল করার জন্য মুখিয়ে জিরো।

হ্যারি কেনদের বিরুদ্ধে নামার আগে ফিফাকে দেওয়া এক সাক্ষাৎকারে জিরো বলেন, “কোনও রেকর্ড ভাঙার পর আপনি সেই মুহূর্তগুলো ফিরে দেখেন, আপনি যা এর আগে অর্জন করেছেন। গত ১১ বছর ধরে আমি জাতীয় দলের সঙ্গে রয়েছি। সকলের সঙ্গে দারুণ কিছু মুহূর্ত যেমন কাটিয়েছি, তেমন এই দলে কিছু কঠিন মুহূর্তের সাক্ষীও থাকতে হয়েছে।”

ফরাসি তারকা জিরো আরও বলেন, “তবে সব চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, তোমাকে নিজের লক্ষ্যে অবিচল থাকতে হবে। ব্যক্তি হিসেবে আমাদের যে গুণাবলী রয়েছে, তা উন্নত করার ইচ্ছে থাকতে হবে। দলের জন্য সর্বদা সেরাটা দিতে হবে। এবং এখন দলে আপনার ভূমিকা কী তা বিবেচ্য নয়, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল খোলা মনে হৃদয় দিয়ে খেলে যাওয়া।”

কোয়ার্টার ফাইনালের আগে ফ্রান্সের অন্যতম সেরা স্ট্রাইকারকে ৫২ নম্বর লেখা বিশেষ জার্সি উপহার দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। দেশের জার্সিতে ৫২টি গোল করা নিয়ে জিরো বলেন, “বিশ্বকাপে এই রেকর্ড অর্জন করতে পারা এবং বিশেষ করে এই দলকে প্রতিযোগিতায় অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করাটা খুবই সৌভাগ্যের বিষয়। এই ৫২তম গোলটি আমার কাছে ভীষণ গুরুত্বপূর্ণ। অনেকেই বলেছিল, ‘আমরা চেয়েছিলাম যে আপনি [অস্ট্রেলিয়ার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে জোড়া গোলের পরের ম্যাচে] গোল করুন’। আমার ডেনমার্কের বিপক্ষে গোল করার সুযোগ ছিল না [২-১ গ্রুপ-পর্বের জয়] এবং আমি টিউনিসিয়ার বিরুদ্ধেও খেলিনি।”

কোয়ার্টার ফাইনাল থেকে ফিরে আসার কোনও পরিকল্পনা নেই ফ্রান্সের। তৃতীয় বার বিশ্বকাপ হাতে তুলে নিতে চান জিরোরা। সে কথা পরিস্কার করে জিরো বলেন, “প্রতিযোগিতার এই পর্যায়ে যাওয়ার অভিজ্ঞতাটা দারুণ এবং আমরা এই সফর এখানেই শেষ করতে চাই না। আমরা ইংল্যান্ডের বিপক্ষে নামতে যাচ্ছি, যারা এই বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার। এটা একটা খুব বড় ম্যাচ হতে চলেছে। তবে আমরা জয়ের দিকে লক্ষ্য রেখেই এগোচ্ছি।”