Cristiano Ronaldo, FIFA WC QF: কোয়ার্টার ফাইনালে রোনাল্ডোকে চান না পর্তুগাল সমর্থকরা!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Dec 08, 2022 | 11:47 PM

Portugal: কোয়ার্টার ফাইনালে কি রোনাল্ডোকে প্রথম একাদশে দেখা যাবে? এমন সম্ভাবনা কম। রোনাল্ডোর মতো স্ট্রাইকারের জায়গায় নামা মানে পাহাড় প্রমাণ প্রত্যাশার চাপ। কিন্তু রোনাল্ডোর অনুপস্থিতি বুঝতেই দেননি ব়্যামোস।

Cristiano Ronaldo, FIFA WC QF: কোয়ার্টার ফাইনালে রোনাল্ডোকে চান না পর্তুগাল সমর্থকরা!
Image Credit source: twitter

দোহা : ক্রমশ কি পায়ের তলার জমি হারাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? পরিস্থিতি তাই। রোনাল্ডো এবং বিতর্ক, সমার্থক হয়ে দাঁড়িয়েছে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৬৫ মিনিটে তাঁকে তুলে নেওয়ায় কোচের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন। এরপরই পর্তুগিজ সংবাদপত্র আ বোলা একটি সমীক্ষা করেছিল। যেখানে ৭০ শতাংশ সমর্থকের মত ছিল, রোনাল্ডো যাতে প্রথম একাদশে সুযোগ না পান। তেমনটাই হয়েছিল। শেষ ষোলোর ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো তারকাকে ছাড়াই প্রথম একাদশ নামিয়েছিলেন কোচ ফার্নান্দো স্যান্টোস। কোয়ার্টার ফাইনালের আগেও এমনই এক সমীক্ষা করেছে তারা। সেখানে কী মত পর্তুগিজ সমর্থকদের? তুলে ধরল TV9Bangla

মঙ্গলবার মাঝরাতে রাউন্ড অফ ১৬ ম্য়াচে পর্তুগাল ৬-১ গোলে সুইজারল্য়ান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল ম্য়াচের টিকিট পাকা করে নেয়। সেই ম্য়াচে কোচ ফার্নান্দো দলে একটি অবিশ্বাস্য় চমক আনেন। পর্তুগাল দলের তারকা স্ট্রাইকার রোনাল্ডোকে প্রথম একাদশে রাখেননি। তাঁর পরিবর্তে ২১ বছর বয়সী তরুণ স্ট্রাইকার গন্সালো ব়্যামোসকে রাখেন। এর আগে পরিবর্ত হিসেবে নেমেছেন। বিশ্বকাপের ম্যাচে প্রথম একাদশে সুযোগ, তাও আবার রোনাল্ডোর মতো তারকার জায়গায়। সুযোগ পুরোমাত্রায় কাজে লাগান ব়্যামোস। কোচ এবং বিশ্ব ফুটবলে মন জয় করা পারফরম্যান্স। এ বারের বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক এল তাঁর পায়েই। পর্তুগাল কোচ যে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন, ম্যাচে ব়্যামোসের পারফরম্যান্স তাই বলে। রোনাল্ডো প্রথম একাদশে না থাকায় গ্যালারির মন খারাপ ছিল। ব়্যামোসের খেলায় সেই হতাশা দূর হয়। পরিবর্ত হিসেবে রোনাল্ডো নামায় সমর্থকদের সব আশাই যেন পূর্ণ হয়েছে। এরপর?

কোয়ার্টার ফাইনালে কি রোনাল্ডোকে প্রথম একাদশে দেখা যাবে? এমন সম্ভাবনা কম। রোনাল্ডোর মতো স্ট্রাইকারের জায়গায় নামা মানে পাহাড় প্রমাণ প্রত্যাশার চাপ। কিন্তু রোনাল্ডোর অনুপস্থিতি বুঝতেই দেননি ব়্যামোস। আ বোলা আরও একটি সমীক্ষা করেছে। কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিরুদ্ধে কাকে প্রথম একাদশে খেলানো উচিত! সমর্থকদের ৯৩.৬ শতাংশ মত দিয়েছেন, গন্সালো ব়্যামোস শুরু থেকে খেলুক। সমর্থকদের মতকে প্রাধান্য দিতে পারেন কোচও। গত ম্যাচই তার উদাহরণ দেখা গিয়েছে। রোনাল্ডোর শেষ বিশ্বকাপ, বাকি ম্যাচে হয়তো শুরু থেকে খেলতে দেখা যাবে না।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla