FIFA World Cup 2022: ‘আর্জেন্টিনা ঘুরে দাঁড়াবেই’, প্রবল আশাবাদী টেনিস কিংবদন্তি নাদাল

ম্যাচে হার, জিত তো স্বাভাবিক জিনিস। এত হইচইয়ের কারণ খুঁজে পাচ্ছেন না আগাগোড়া আর্জেন্টিনার ফ্যান নাদাল।

FIFA World Cup 2022: 'আর্জেন্টিনা ঘুরে দাঁড়াবেই', প্রবল আশাবাদী টেনিস কিংবদন্তি নাদাল
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 24, 2022 | 2:23 PM

দোহা: বিশ্বকাপে আর্জেন্টিনা হেরে গিয়েছে সৌদি আরবের কাছে। চারিদিকে গেল…গেল রব। লোকে বলছে, এতো অঘটন। শোকে মূহ্যমান আকাশি-সাদা সমর্থকরা।  লিওনেল মেসিও হার আটকাতে পারলেন না! মাঝে দুটো দিন কেটে গেলেও বিশ্বাস হচ্ছে না মারাদোনার দেশের সমর্থকদের। সোশ্যাল মিডিয়া থেকে চায়ের দোকান, সর্বত্র আর্জেন্টিনার হারের কিসসা। এই বাড়াবাড়িটা আর সহ্য হচ্ছে না টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালের। আর্জেন্টিনা হেরেছে বলে কি পৃথিবীটা উল্টে গিয়েছে নাকি? ম্যাচে জেতা, হারা তো স্বাভাবিক জিনিস। এত হইচইয়ের কারণ খুঁজে পাচ্ছেন না আগাগোড়া আর্জেন্টিনার ফ্যান নাদাল।

ঘটনাচক্রে এই মুহূর্তে বুয়েনস আইরেসে রয়েছেন রাফায়েল নাদাল। নরওয়ের ক্যাসপার রুডের বিরুদ্ধে একটি প্রদর্শনী ম্যাচ খেলার আগে সাংবাদিক সম্মেলনে স্প্যানিশ মায়োস্ত্রোর কাছে ধেয়ে এসেছিল এই মুহূর্তের সবচেয়ে আলোচিত প্রশ্ন। সৌদি বিশ্বকাপে সৌদি আরবের কাছে আর্জেন্টিনার হার কীভাবে দেখছেন? ৩৬ ম্যাচ অপরাজিত থাকার পর সৌদির মতো গোনা গুণতির বাইরে থাকা দলের কাছে পরাজয়ের স্বাদ পেয়েছে লিওনেল মেসির দল। নাদাল বললেন, “আমি কট্টরদের দলে পড়ি না। ভীষণ উচ্ছ্বসিত হই না আবার দলের বিপর্যয়ে মুষড়েও পড়ি না। একটা হারে পৃথিবীটা তো উল্টে যায়নি। ওরা একটা ম্যাচ হেরে গিয়েছে, এখনও দুটো বাকি রয়েছে। অন্তত ওরা সম্মান এবং সমর্থকদের তাঁদের প্রতি বিশ্বাস আশা করে।”

দিনের শেষে আর্জেন্টিনার একনিষ্ঠ সমর্থকের মতোই শোনা গিয়েছে নাদালের গলা। বললেন, “ওরা লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দল। একটা হারে তাঁদের আত্মবিশ্বাস টাল খাবে কেন? আমি এখনও বিশ্বাস করি, চলতি বিশ্বকাপে আর্জেন্টিনা এখনও অনেকটা পথ এগোবে।” ২০২২ সালে জোড়া গ্র্যান্ড স্লামজয়ী স্প্যানিশ টেনিস তারকা মেসির ভূয়সী প্রশংসা করেছেন। তাঁর কথায়, “মেসি বছরের পর বছর ধরে রিয়াল মাদ্রিদকে বেগ দিয়েছে। কিন্তু দিনের শেষে একজন ক্রীড়াপ্রেমী হিসেবে স্পেশাল মানুষটির প্রশংসা করতেই হয়। লা লিগা তাঁর মতো ফুটবলারকে পেয়ে ধন্য। ক্রীড়া বিশ্বে তাঁর বিশেষ জায়গা রয়েছে। খেলা এবং ফুটবলের ইতিহাসে সেরা খেলোয়াড়দের মধ্যে একজন।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla