রয় কৃষ্ণার গোলে লিগ শীর্ষে এটিকে মোহনবাগান

১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে সবুজ মেরুন। ১৯ তারিখের কলকাতা ডার্বির কাউন্টডাউন শুরু।

রয় কৃষ্ণার গোলে লিগ শীর্ষে  এটিকে মোহনবাগান
১৩টি গোল করে সোনার বুটের দৌড়ে সবার আগে রয় কৃষ্ণা ছবি সৌ: টুইটার
Follow Us:
| Updated on: Feb 14, 2021 | 9:30 PM

এটিকে মোহনবাগান ১  : জামশেদপুর এফসি ০

(রয় কৃষ্ণা ৮৫’)

গোয়া: টানটান লড়াই, কখনও রেহনেশকে চাপে ফেললেন রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসরা। কখনও ভলসকিসদের থামালেন অরিন্দম। ফতোরদায় ভ্যালেন্টাইন্স ডে’র ফুটবলের লড়াই তখন সমানে সমানে। এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) হোক বা জামশেদপুর এফসি (Jamshedpur FC), দুই দলের সমর্থকরাই ধরে নিয়েছিলেন এক পয়েন্টের বেশি পাওয়া যাবে না রবিবার। কিন্তু রয় কৃষ্ণা ও গোলের প্রেম পর্ব শেষ বেলায় কামাল দেখাল। ৮৫ মিনিটে ডেভিড উইলিয়ামসের পাস থেকে গোল করে দলকে তিন পয়েন্ট এনে দিলেন রয় (Roy Krishna)। একই সঙ্গে লিগ টেবিলের শীর্ষ স্থানটাও দখল করল হাবাসের দল।

খেলার প্রথমার্ধে লড়াই হল জমজমাট। দুরন্ত ছন্দে থাকা এটিকে মোহনবাগানকে খুব একটা দাপট দেখানোর সুযোগ দেয়নি জামশেদপুর। বল দখলের লড়াই থেকে প্রতিপক্ষের বক্সে হানা দেওয়ার লড়াই। একে অপরকে টেক্কা দিল দুই দল। টানা খেলার ধকলটা প্রথমার্ধ থেকেই চোখে পড়ছিল সবুজ মেরুন ফুটবলারদের মধ্যে। ডার্বি ম্যাচের আগে কিছুটা সময় পাবেন হাবাস। এই সময়ে ফুটবলারদের তরতাজা করে তোলাটাই তাঁর প্রধান কাজ। এদিন আইএসএল কেরিয়ারে শততম ম্যাচ খেললেন লেনি রডরিগেজ। ম্যাচ শুরুর আগে তাঁকে ১০০ নম্বর লেখা জার্সি উপহার দিলেন এটিকে মোহনবাগান কোচ হাবাস।

দ্বিতীয়ার্ধে যদিও একাধিকবার খোলস ছেড়ে বেরিয়ে আসেন রয় কৃষ্ণা, মার্সেলিনহো, মনবীর,ডেভিড উইলিয়ামসরা। কিন্তু একের পর এক আক্রমণ করেও ইস্পাত নগরের ডিফেন্স ভাঙাটা বেশ শক্ত হয়ে উঠছিল। ৭০ মিনিটের গন্ডি পার হতেই জোড়া পরিবর্তন হাবাসের। প্রণয় জাভিরা মাঠে নেমে মাঝমাঠকে আরও সচল করলেন। শেষ বেলায় নামলেন প্রবীর। তিনিই যেন তিন পয়েন্টের ভাগ্যটা নিয়ে এলেন। ডার্বির আগে তিন পয়েন্ট অনেকটা অক্সিজেন বাগান শিবিরের জন্য।