ISL 2021: প্রস্তুতি ম্যাচে আই লিগ চ্যাম্পিয়নদের হারালেন বলবন্তরা

প্রস্তুতি ম্যাচে জয়ের ধারা বজায় রাখল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। আই লিগ চ্যাম্পিয়ন গোকুলম কেরালা এফসিকে (Gokulam Kerala FC) ২-১ গোলে হারাল লাল-হলুদ।

ISL 2021: প্রস্তুতি ম্যাচে আই লিগ চ্যাম্পিয়নদের হারালেন বলবন্তরা
ISL 2021: প্রস্তুতি ম্যাচে আই লিগ চ্যাম্পিয়নদের হারালেন বলবন্তরা (ছবি-এসসি ইস্টবেঙ্গল টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 8:07 PM

পানাজি: প্রস্তুতি ম্যাচে জয়ের ধারা বজায় রাখল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। আই লিগ চ্যাম্পিয়ন গোকুলম কেরালা এফসিকে (Gokulam Kerala FC) ২-১ গোলে হারাল লাল-হলুদ। ৪৫ মিনিট মাঠে থাকলেও গোল পেলেন না নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমা চুকু (Daniel Chima Chukwu)। লাল-হলুদ জার্সিতে এই প্রথম বারই প্রস্তুতি ম্যাচে নেমেছিলেন চিমা। শুরুতে তাঁকে দলে রাখেননি কোচ মানোলো দিয়াজ (Manolo Diaz)। পরিবর্ত হিসেবেই দ্বিতীয়ার্ধে মাঠে নামেন চিমা। একটা জোরালো শট গোকুলমের গোলকিপার রুখেও দেন।

আজ শুভম সেনকে শুরু থেকে গোলে খেলান এসসি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ। রক্ষণে শুরুতে খেলেন টমিস্লাভ মার্সেলা, আদিল খান, রাজু গায়কোয়াড়, হীরা মণ্ডল। মাঝমাঠে সৌরভ দাস, আঙ্গুসানা, নাওরেম মহেশ, বিকাশ জাইরু। সামনে অ্যান্টোনিও পেরোসেভিচ আর বলবন্ত সিং। খেলার ৪১ মিনিটে বিকাশ জাইরুর কর্নার থেকে হেডে গোল করে এসসি ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন বলবন্ত সিং (১-০)। গত মরসুমে লাল-হলুদ জার্সিতে ছাপ ফেলতে পারেননি পঞ্জাব তনয়। এ বছরও তাঁর উপর আস্থা রেখেছে লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট। ফলে বাড়তি দায়িত্ব থাকছেই বলবন্তের কাঁধে। প্রথমার্ধের শেষ লগ্নে গোকুলমের জালে বল জড়ান আঙ্গুসানা। বিপক্ষের ডিফেন্ডারদের আড়াল করে গোলে শট নেন অ্যান্টোনিও পেরোসেভিচ। সেখান থেকেই গোল করে দলকে ২-০ এগিয়ে দেন আঙ্গুসানা।

দ্বিতীয়ার্ধে অর্ধেকের বেশি ফুটবলারকে পরিবর্ত হিসেবে মাঠে নামান মানোলো দিয়াজ। আমির দের্ভিসেভিচ, চিমা সহ ৮ ফুটবলরাকে দ্বিতীয়ার্ধের শুরুতে নামান মানোলো। নাইজেরিয়ান স্ট্রাইকার বেশ কয়েকবার চেষ্টা চালালেও গোকুলমের লকগেট খুলতে পারেননি। ৭১ মিনিটে রক্ষণের ভুলে গোল হজম করে বসে এসসি ইস্টবেঙ্গল। ম্যাচ শেষ হয় ২-১ গোলে।

ম্যাচ শেষে চিমা বলেন, ‘দল জিতেছে, তাই খুশি। প্রথম বার লাল-হলুদ জার্সিতে মাঠে নামলাম। ভালোই শুরু করেছি। সতীর্থদের সঙ্গে বোঝাপড়াও গড়ে উঠছে। আমাকে আরও উন্নতি করতে হবে। ধীরে ধীরে দলের সঙ্গে পুরোপুরি মানিয়ে নিতে পারব।’

আরও পড়ুন: আক্রান্ত ম্যাঞ্চেস্টার সিটি সমর্থক, গ্রেফতার ৫