Liverpool: লিভারপুল কিনছেন অম্বানী? জল্পনা তুঙ্গে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Nov 13, 2022 | 5:33 PM

Mukesh Ambani: বর্তমানে লিভারপুল দলের মালিকানা রয়েছে ফেনওয়ে স্পোর্টস গ্রুপের অধীনে। গত সপ্তাহেই এই সংস্থা লিভারপুল ক্লাব বিক্রির করে দেওয়ার কথা ঘোষণা করেছিল।

Liverpool: লিভারপুল কিনছেন অম্বানী? জল্পনা তুঙ্গে
লিভারপুল কিনবেন অম্বানী?

লন্ডন: ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল। সেই ক্লাব কিনে নিতে পারেন ভারতায়ী ধনকুবের মুকেশ অম্বানী। লিভারপুল কেনার দৌড়ে তিনি রয়েছেন বলে প্রতিবেদন প্রকাশিত হয়েছে ব্রিটিশ সংবাদমাধ্য়মে। অম্বানী বিশ্বের অষ্ঠম ধনীতম ব্যক্তি। ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কেনার ব্য়াপারে আগ্রহও দেখিয়েছেন এই ভারতীয় শিল্পপতি। অম্বানী রিলায়েন্স ইন্ড্রাস্টিড লিমিটেডের ম্য়ানেজিং ডিরেক্টর এবং চেয়ারম্যান। ফরচুন গ্লোবালের তথ্য অনুয়ায়ী অম্বানীর সম্পত্তির পরিমাণ ৯০ বিলিয়ন ইউরো।

বর্তমানে লিভারপুল দলের মালিকানা রয়েছে ফেনওয়ে স্পোর্টস গ্রুপের অধীনে। গত সপ্তাহেই এই সংস্থা লিভারপুল ক্লাব বিক্রির করে দেওয়ার কথা ঘোষণা করেছিল। বিশ্বের ফুটবল ক্লাবগুলির মধ্যে লিভারপুল চতুর্থ খরচবহুল দল। বর্তমান মালিক সেই দল বিক্রির কথা জানাতেই তা কিনতে অম্বানী আগ্রহ দেখিয়েছেন বলে জানা গিয়েছে।

তবে চাইলেই লিভারপুল কিনতে পারবেন না রিলায়েন্স কর্তা। বিক্রির জন্য উঠলে লিভারপুল কেনার আগ্রহ দেখাবেন মধ্য প্রাচ্য এবং আমেরিকার অনেক ধনকুবেরই। বিশেষজ্ঞদেকর মতে, তাঁদের সঙ্গে লড়াই করে লিভারপুলের দখল অম্বানীকে নিতে হবে। লিভারপুল বিক্রি হলে তা রের্কড দামে হবে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা। এ বছর মে মাসেই ইংলিশ প্রিমিয়ার লিগের অপর ক্লাব চেলসি বিক্রি হয়েছে ৪.২৫ বিলিয়ন ইউরোয়। কিন্তু লিভারপুলের দাম এর থেকেও বেশি উঠবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ক্রীড়া জগতে অম্বানীর আগ্রহের কথা সুবিদিত। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর দল মুম্বই ইন্ডিনান্সের মালিক তিনি। ভারতের ফুটবল লিগ ইন্ডিয়ান সুপার লিগে চালুর ব্যাপারেও অম্বানীর বিপুল বিনিয়োগ রয়েছে। যদি ভারতে ফুটবলের থেকে ক্রিকেট বেশি জনপ্রিয়। কিন্তু ভারতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তুলতে ইপিএল-এৎ সঙ্গে গাঁটছড়া আগেই বাঁধা হয়েছিল। টি-শার্ট বিক্রির নিরিখে লিভারপুল এ দেশে জনপ্রিয়তম ইংলিশ ফুটবল ক্লাব। এর আগে ২০১০ সালে খবর ছড়িয়েছিল, অম্বানী লিভারপুল কিনবেন। কিন্তু সেই জল্পনা খারিজ করেছিলেন অম্বানী। এ বার জল্পনা সত্য়ি হলে তা হবে নতুন রেকর্ড।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla