ATK Mohun Bagan: মোহনবাগান ভয় পেয়েছিল! ফেরান্দোর মন্তব্যে অস্বস্তি…

Juan Ferrando: নিজেদের ভুলেই হার, স্বীকার করে নিলেন ফেরান্দো। পুরো বিষটি নিজের মতোই ব্যাখ্যা করলেন। তবে কোনও এক-দুজন প্লেয়ারকে দায়ী করতে নারাজ ফেরান্দো। হারের জন্য পুরো দলকেই দায়ী করছেন এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ।

ATK Mohun Bagan: মোহনবাগান ভয় পেয়েছিল! ফেরান্দোর মন্তব্যে অস্বস্তি...
Image Credit source: ISL
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 6:30 AM

কলকাতা: এক দিকে ঘরের মাঠে হার, অন্য় দিকে কোচ হুয়ান ফেরান্দোর মন্তব্য়। চরম অস্বস্তিতে এটিকে মোহনবাগান শিবির। ঘরের মাঠে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে প্রথমার্ধ গোলশূন্য়ই ছিল। দ্বিতীয়ার্ধে মরিয়া চেষ্টা দেখা যায় এটিকে মোহনবাগান ফুটবলারদের মধ্যে। যদিও পুরো মরসুমেই যে সমস্য়া, তা মেটেনি। একঝাঁক গোলের সুযোগ তৈরি হলেও, কাজে লাগাতে পারেননি মোহনবাগান আক্রমণ ভাগের ফুটবলাররা। ৭০ মিনিটের পর নাটকীয় মুহূর্ত তৈরি হয়। বেঙ্গালুরু এফসি গোলরক্ষকের ভুলে সুযোগ আসে, নষ্টও হয়। প্রীতম কোটালের জমিঘেসা শট অল্পের জন্য বাইরে। গুরপ্রীত একটি অনবদ্য় সেভও করেন। এটিকো মোহনবাগানের দুই প্রাক্তনী জাভি হার্নান্ডেজ এবং রয় কৃষ্ণার গোল। শেষ মুহূর্তে দিমিত্রি পেত্রাতোস একটি গোল শোধ করলেও খালি হাতেই মাঠ ছাড়তে হয়েছে এটিকে মোহনবাগানকে। ম্যাচের পর কী বললেন কোচ হুয়ান ফেরান্দো? বিস্তারিত TV9Bangla-য়।

মোহনবাগান ভয় পেয়েছিল! কোচ হুয়ান ফেরান্দো সাংবাদিক সম্মেলনে এমন মন্তব্য়ই করলেন। ফেরান্দো বলেন, ‘আমরা যখন সুযোগ পেয়েছি, সেগুলো কাজে লাগাতে পারিনি। দলের মধ্যে আত্মবিশ্বাসই ছিল না। দলের পরিকল্পনা সকলেরই জানা ছিল। তারপরও প্রতিপক্ষকে বল পজেশনে এগিয়ে থাকতে দিল। আমার সবচেয়ে বেশি অবাক লেগেছে, ৬২-৬৩ মিনিট পর দলের সকলে যেন ভয় পেয়ে গিয়েছিল। জানি না কী কারণে এমনটা হল!’ তবে কোনও এক-দুজন প্লেয়ারকে দায়ী করতে নারাজ ফেরান্দো। হারের জন্য পুরো দলকেই দায়ী করছেন এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ। বলছেন, ‘পুরো দলের খেলাতেই খুশি নই আমি। প্রথম কুড়ি মিনিটে দল বেশ ভাল খেলছিল, জায়গা তৈরি করছিল। তার পরে রেফারির কিছু সিদ্ধান্তের জন্য ছেলেরা ফোকাস হারিয়ে ফেলে। হার-জিত পুরো দলের ওপর নির্ভর করে, কোনও দু-একজন খেলোয়াড়ের জন্য নয়’।

নিজেদের ভুলেই হার, স্বীকার করে নিলেন ফেরান্দো। পুরো বিষটি নিজের মতোই ব্যাখ্যা করলেন। সবুজ-মেরুন কোচ বলেন, ‘আজ আমরা সেকেন্ড বল দখলের ক্ষেত্রে পিছিয়ে ছিলাম। যতটা সম্ভব বল পজেশন ধরে রাখা জরুরি। দল সঙ্ঘবদ্ধ ফুটবল খেলতে পারেনি। ট্রানজিশনে সফল হলেও সেকেন্ড বল যদি বেশিরভাগ সময় প্রতিপক্ষ ছিনিয়ে নেয়, তা হলে পরিস্থিতি কঠিন হয়ে যায়। সেটাই হয়েছে। বেঙ্গালুরুই বেশিরভাগ সেকেন্ড বল পেয়েছে এবং ওরা সব ম্যাচেই এ ভাবেই খেলে আসছে। আমাদের মেনে নিতেই হবে যে, নিজেদের ভুলের জন্য ম্যাচটা হারতে হল’।