FIFA World Cup 2022: আগ্রাসন দেখিয়ে মেসিকে কী বলেছিলেন সৌদি ডিফেন্ডার বুলেহি?

Lionel Messi: ম্যাচের পর সৌদি ডিফেন্ডার আলি আল-বুলেহি স্বীকার করেন যে, তিনি একটু বেশিই আগ্রাসন দেখিয়ে ফেলেছেন মেসির প্রতি। আসলে বিশ্বকাপের প্রথম ম্যাচেই আর্জেন্টিনার মতো বড় দলকে এভাবে পরাজিত করার ঘটনাই সৌদিদের আত্মবিশ্বাসের পারদ চড়িয়ে দেয়।

FIFA World Cup 2022: আগ্রাসন দেখিয়ে মেসিকে কী বলেছিলেন সৌদি ডিফেন্ডার বুলেহি?
Image Credit source: twitter
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Nov 23, 2022 | 4:11 PM

দোহা: আর্জেন্টিনাকে হারানোর আনন্দে বুধবার জাতীয় ছুটি ঘোষণা হয়েছিল সৌদি আরবে! ৩৬ ম্যাচে অপরাজিত থাকা, দু-বারের বিশ্বচ্যম্পিয়ন আর্জেন্টিনাকে কে হারানো, সৌদির কাছে বিশাল আনন্দের। কাতারের (Qatar World Cup 2022) মাটিতে বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ১-২ গোলে হেরে লজ্জায় মাঠ ছাড়তে হয় লিওনেল মেসিদের (Lionel Messi)। ফিফার (FIFA) ক্রমতালিকায় ৫১ তে থাকা দল সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে আর্জেন্টিনার এই হার মেসিদের কাছে বড় ধাক্কা তো বটেই, তার সঙ্গেই কিছুটা অবিশ্বাস্যও। তবে ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন অতি আত্মবিশ্বাসই ডুবিয়েছে মেসিদের। সৌদির জয়ের পরই দেখা যায়,  মেসির দিকে আঙুল দেখিয়ে কিছু বলছেন তাদের ডিফেন্ডার? সে টাই খোলসা করেছেন ডিফেন্ডার আল বুলেহি। কী বলেছিলেন? তুলে ধরল TV9 Bangla

প্রথমার্ধে আর্জেন্টিনার গোল হতে পারত ৪-০। তবে সামনে যে এত বড় বিপর্যয়ের মুখে পরতে হবে বুঝতে পারেনি নীল-সাদা বাহিনী। প্রথমার্ধে মোট সাতবার অফসাইডের ফাঁদে পড়ে আর্জেন্টিনা। প্রথম ৪০ মিনিটে সৌদি আরবের জালে চারবার বল জড়ায় মেসিরা তবে ৩ বার অফসাইডের কারণে গোল বাতিল হয়ে যায়। ম্যাচের ১০ মিনিটের মাথায় গোলের খাতা খোলেন অধিনায়ক। এটিই ছিল ম্যাচে আর্জেন্টিনার একমাত্র গোল। বাকি সময়ে সৌদি আরবের আক্রমণের সামনে আর সুবিধা করতে পারেননি মেসিরা। দ্বিতীয়ার্ধে খেলার রং সম্পূর্ণ পাল্টে যায়। ঠিক ৪৮ তম মিনিটে প্রথম গোল করে সৌদি আরব। সালেহ আল শেহরি আর্জেন্টিনার সেন্ট্রাল ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোর পাশ থেকে শট নিয়ে এমিলিয়ানো মার্টিনেজকে পরাস্ত করেন। পাঁচ মিনিটে ব্যবধানে সালেম আল দাওয়াসির অবাক করা গোলে চূর্ণ-বিচূ্র্ণ হয়ে যায় আর্জেন্টিনার গৌরব।

বিশ্বকাপের প্রথম ম্যাচে আর্জেন্টিনার মতো শক্তিশালী দলকে পরাস্ত করার স্বপ্ন এভাবে সত্যি হবে তা হয়তো ভেবে উঠতে পারেনি সৌদিরা। ২ গোলে আর্জেন্টিনাকে পিছিয়ে দিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় সলমান আল-ফরাজের দল। ২ গোলের আনন্দ সতীর্থদের সঙ্গে ভাগ করে নেবার আগেই ডিফেন্ডার আলি আল-বুলেহি মেসির দিকে এগিয়ে যান এবং পিঠ চাপড়ে তাঁকে ডাকেন। এরপর এলএম টেনের চোখের দিকে তাকিয়ে সরাসরি বলতে শুরু করেন, “তোমরা আর জিততে পারবে না।”

অ্যাঞ্জেলো গোমেজ ও মার্টিনেজ সঙ্গে সঙ্গে এগিয়ে আসেন। ম্যাচের পর সৌদি ডিফেন্ডার আলি আল-বুলেহি স্বীকার করেন যে, তিনি একটু বেশিই আগ্রাসন দেখিয়ে ফেলেছেন মেসির প্রতি। আসলে বিশ্বকাপের প্রথম ম্যাচেই আর্জেন্টিনার মতো বড় দলকে এভাবে পরাজিত করার ঘটনাই সৌদিদের আত্মবিশ্বাসের পারদ চড়িয়ে দেয়। হারের পর আর্জেন্টিনা অধিনায়ক মেসিকে বলতে শোনা যায়, “পরবর্তী ম্যাচে দলকে আরও সঙ্গবদ্ধ হতে হবে।” আগামী শনিবার মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। প্রথম ম্যাচের হার থেকে শিক্ষা নিয়ে আরও কঠিন লড়াই দিতে হবে আর্জেন্টিনাকে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla