French Soccer Game: কাঁদানে গ্যাসের তাড়ায় মাঠ ছাড়ল প্লেয়াররা

ফরাসি সকার লিগের ম্যাচে রবিবার স্ট্যান্ড থেকে টিয়ার গ্যাস আসতে থাকে। যার ফলে প্লেয়ারদের শ্বাসকষ্টজনিত সমস্যা শুরু হয়।

French Soccer Game: কাঁদানে গ্যাসের তাড়ায় মাঠ ছাড়ল প্লেয়াররা
French Soccer Game: কাঁদানে গ্যাসের তাড়ায় মাঠ ছাড়ল প্লেয়াররা
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Oct 03, 2022 | 3:46 PM

টুলুজ: এ বার ফরাসি সকার (French Soccer Game) ম্যাচে পার্সিবায়া বনাম আরেমার ম্যাচের ছায়া। কাঁদানে গ্যাসের (Tear Gas) তাড়ায় মাঠ ছাড়তে বাধ্য হয় দুই দলের প্লেয়াররা। একদিন আগেই বিশ্ব ফুটবল সাক্ষী থেকেছে এক অনাকাঙ্খিত দুর্ঘটনার। ফুটবলের ইতিহাসে কালো দিন হয়ে রইল ১ অক্টোবর। শনিরাতে ইন্দোনেশিয়ার মালাং শহরের কানজুরহা স্টেডিয়ামের ফুটবল ম্যাচ ছিল জাভার দুই ক্লাব পার্সিবায়া সুরাবায়া ও আরেমার মধ্যে। পার্সেবায়া সেই ম্যাচে ৩-২ ব্যবধানে আরেমাকে হারিয়ে দেয়। আরেমা ম্য়াচ হারতেই তাদের দলের সমর্থকরা অপরপক্ষের উপর ঝাঁপিয়ে পড়ে। প্রায় ৩ হাজার সমর্থকরা মাঠের মধ্যে ঢুকে পড়ে। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে কাঁদানে গ্যাস ছুড়তে হয়। এরপরই ভয় পেয়ে যায় সমর্থকরা। এবং সকলের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। যার জেরে ১৫০-র ও বেশি সমর্থক পদপিষ্ট হয়ে মারা যান। এবং ১৮০ জন দর্শক আহত হন। ফরাসি সকার লিগের ম্যাচে রবিবার স্ট্যান্ড থেকে টিয়ার গ্যাস আসতে থাকে। যার ফলে প্লেয়ারদের শ্বাসকষ্টজনিত সমস্যা শুরু হয়।

ফরাসি সকার লিগের সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল টুলুজ ও মন্টপেলিয়ের। স্ট্যান্ড থেকে টিয়ার গ্যাস আসার ফলে দ্বিতীয়ার্ধে টুলুজ যখন ৪-১ ব্যবধানে এগিয়ে ছিল, সেই সময় রেফারি প্লেয়ারদের লকার রুমে পাঠানোর সিদ্ধান্ত নেন।

মিনিট পনেরো পরে, ফের দুই দলের প্লেয়াররা মাঠে ফেরেন। শেষ অবধি টুলুজ ৪-২ ব্যবধানে হারায় মন্টপেলিয়েরকে। ফরাসি সকার লিগে ফ্যানেদের কারণে, এই প্রথম বার বাধা সৃষ্টি হল, তেমনটা নয়। গত মরসুমেও সমর্থকদের জন্য সমস্যার মুখে পড়তে হয়েছিল। শুধু তাই নয়, সপ্তাহান্তে ফরাসি লিগে সমর্থকদের অতিরিক্ত ভিড়ও একটি বড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla