কেরিয়ারের সেরা টেস্ট র‍্যাঙ্কিং রোহিতের

ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টে সফল রোহিতের ব্যাট। তারই ছাপ পাওয়া গেল র‍্যাঙ্কিংয়ে।

কেরিয়ারের সেরা টেস্ট র‍্যাঙ্কিং রোহিতের
কেরিয়ারের সেরা টেস্ট র‍্যাঙ্কিং রোহিতের

দুবই: টেস্ট কেরিয়ারে সেরা টেস্ট র‍্যাঙ্কিংয়ে (ICC Rankings) হিটম্যান রোহিত শর্মা (Rohit Sharma)। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় আট নম্বরে ভারতীয় ওপেনার। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টে সফল রোহিতের ব্যাট। তারই ছাপ পাওয়া গেল র‍্যাঙ্কিংয়ে। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ১৬১ রান করার পাশাপাশি মোতেরায় রোহিতের ব্যাট থেকে এসেছে ঝকঝকে ৬৬ রান। দ্বিতীয় ইনিংসে ২৫ রানে অপরাজিত থাকেন। হিটম্যানের রেটিং পয়েন্ট ৭৪২।

 

 

আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকার শীর্ষস্থানেই রয়েছেন কেন উইলিয়ামসন। দু’নম্বর ও তিন নম্বরে রয়েছে স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশেন। চার ও পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে ইংল্যান্ড অধিনায়ক জো রুট এবং ভারত অধিনায়ক বিরাট কোহলি। অন্যদিকে দুইধাপ পিছিয়ে গিয়ে ১০ নম্বরে নেমে গেছেন চেতেশ্বর পূজারা।

আরও পড়ুন: ব্যাট বলের বদলে শ্রীলঙ্কার ক্রিকেটারের হাতে বাসের স্টিয়ারিং

আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় তিন নম্বরে উঠে এসেছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত বোলিং করে, চারধাপ উঠে এসেছেন তিনি। অশ্বিনের রেটিং পয়েন্ট ৮২৩। বোলারদের তালিকার শীর্ষে রয়েছেন প্যাট কামিন্স। অশ্বিন চারধাপ এগিয়ে গেলেও জশপ্রীত বুমরা একধাপ নেমেছেন। আইসিসি তাদের নতুন নিয়ম অনুযায়ী, ২০২১ সালের মার্চ থেকে পুরুষ ও মহিলা ক্রিকেটারদের সাপ্তাহিক র‍্যাঙ্কিং তালিকা আপডেট করে প্রকাশ করছে।

আরও পড়ুন: পেড্রো ম্যাজিকে আই লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে মহমেডান