ভারতে নাও হতে পারে টি-২০ বিশ্বকাপ, দাবি পাক বোর্ডের

আগামী বছর ভারতে টি-২০ বিশ্বকাপের আসর বসার কথা। করোনার কারণে ভারতে নাও হতে পারে বিশ্বকাপ। দাবি পাক বোর্ডের সিইও-র।

ভারতে নাও হতে পারে টি-২০ বিশ্বকাপ, দাবি পাক বোর্ডের
টি-২০ বিশ্বকাপ ট্রফির সঙ্গে সৌরভ গাঙ্গুলি-জয় শাহ। ছবি সৌজন্যে-সৌরভের টুইটার।
Follow Us:
| Updated on: Dec 01, 2020 | 8:43 AM
TV9 বাংলা ডিজিটাল: ভারতের (India) মাটিতে ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ(T20 World cup) অনুষ্ঠিত হবে। কিছুদিন আগে আইসিসির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে সেই কথা। প্রস্তুতিও শুরু করেছে বিসিসিআই। এবার সেই বিশ্বকাপ নিয়েই ভবিষ্যৎ বাণী পাক বোর্ডের (Pak Board) সিইও ওয়াসিম খানের। একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া ইন্টারভিউতে ওয়াসিম খান জানিয়েছেন, আগামী বছর জুলাইয়ের মধ্যে ভারতের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আসার সম্ভাবনা কম। তাই নাকি ভারতের বিশ্বকাপ আয়োজন নিয়ে সংশয় আছে। বিশ্বকাপ নাকি সরে যেতে পারে সংযুক্ত আরব আমিরশাহীতে। যেখানে কিছুদিন আগেই সফল আইপিএলের আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।
পাক বোর্ডের কর্তার মুখে এই কথা শুনে তেলেবেগুনে জ্বলে উঠেছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। তাঁদের মতে পাকিস্তান আগে নিজেদের দিকে দেখুক। নিউজিল্যান্ডে গিয়ে সাত জন পাক ক্রিকেটারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। উইলিয়ামসনদের দেশের কোভিড বিধি ভঙ্গ করায় বাবর আজমদের ওপর জারি হয়েছে চুড়ান্ত সতর্কতা। এই অবস্থায় ভারতের অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপ নিয়ে কথা না বললেও চলবে। মত ভারতের ক্রিকেট পাগল জনতার।
ভারতের করোনা পরিস্থিতি নিয়ে কথা বলার পাশাপাশি পিসিবি কর্তা আরও জানিয়েছেন, আইসিসি ও বিসিসিআইয়ের কাছে তারা চিঠি দিয়েছে। কারণ ভারত-পাক সম্পর্কে।   বিশ্বকাপ খেলার জন্য পাকিস্তান ক্রিকেটারদের ভিসা দেওয়া হবে কি না? সেটা যেন জানুয়ারি মাসের মধ্যে জানিয়ে দেওয়া হয়। পাশাপাশি লিখিত দেওয়ারও দাবি জানিয়েছে পাক বোর্ড। যদিও এই চিঠি নিয়ে এখনও আইসিসি ও ভারতীয় বোর্ডের পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি। আগামী তিন বছর ক্রিকেটের তিনটি বড় ইভেন্ট। ২০২১ সালে ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপ, তারপর ২০২২ সালে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ। ২০২৩ সালে ভারতের মাটিতেই আবার ৫০ ওভারের বিশ্বকাপ।