করোনার থাবায় বাতিল ইন্ডিয়ান ওপেন

১১-১৬ মে দিল্লিতে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল।

করোনার থাবায় বাতিল ইন্ডিয়ান ওপেন
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 8:10 PM

করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতের বিভিন্ন প্রান্তে। এ বার তাই করোনার জেরে স্থগিত হল ইন্ডিয়া ওপেন (India Open) ব্যাডমিন্টন টুর্নামেন্ট। ১১-১৬ মে দিল্লিতে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন এবং দিল্লি সরকারের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্লেয়ার ও কর্মকর্তাদের নিরাপত্তার কথা মাথায় রেখেই টুর্নামেন্ট স্থগিত করা হল।

ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার (Badminton Association of India) সচিব অজয় সিংহানিয়া বলেছেন, “গতকাল অবধি এই টুর্নামেন্ট এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম। তবে পরিস্থিতির অবনতি হয়েছে এবং দিল্লি সরকারের লকডাউনের সিদ্ধান্তের জন্য আমাদের কাছে টুর্নামেন্ট স্থগিত করা ছাড়া কোনও বিকল্প রইল না।”

আরও পড়ুন: রশিদের সঙ্গে রমজানের উপবাস ওয়ার্নার, উইলিয়ামসনের

করোনা সংক্রমণ বাড়ার জন্য রিও অলিম্পিকে সোনাজয়ী ক্যারোলিনা মারিনসহ বেশ কয়েকজন শাটলার অলিম্পিকের যোগ্যতা অর্জন ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। ২২৮ জন শাটলারের ইন্ডিয়া ওপেনে অংশ নেওয়ার কথা ছিল। কোচ, সাপোর্ট স্টাফ মিলিয়ে প্রায় ৩০০ জনের উপস্থিতিতে এই ইভেন্ট আয়োজন করা ঝুঁকি হয়ে যাবে বলেই তা স্থগিতের পথে হাঁটল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া। এই টুর্নামেন্ট বাতিল করে দেওয়ায় কিছুটা হলেও চাপ বাড়ল সাইনা নেহওয়ালদের মতো শাটলারদের উপর। যাঁরা এখনও টোকিও গেমসের (Tokyo Games) জন্য যোগ্যতা অর্জন করেননি।