জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছি বিশ্বাস হচ্ছে না : তেওয়াটিয়া

এতদিন স্বপ্ন দেখতেন জাতীয় দলের জার্সি পরে খেলবেন। তা এ বার সত্যি হতে চলেছে স্বপ্ন। জাতীয় দলে সুযোগ পাওয়া পর উচ্ছসিত রাহুল।

জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছি বিশ্বাস হচ্ছে না : তেওয়াটিয়া
সৌজন্যে-রাহুল তেওয়াটিয়া ইন্সটাগ্রাম
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 7:06 PM

চেন্নাই: ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) যখন টি-২০ (T-20) সিরিজের দল ঘোষণা করেছে, হরিয়ানার ছেলে তখন ঘুমে আচ্ছন্ন। জাতীয় দলে সুযোগ পাওয়ার খবর জানতে পারেন সতীর্থ যুজবেন্দ্র চহালের থেকে। দেশের হয়ে খেলার ডাক পাওয়ার পর চহাল ফোন করেন রাহুলকে (Rahul Tewatia)। ঘুমের ঘোরেই ফোন তোলেন রাহুল। চহাল বলেন, “তেরা ইন্ডিয়ান টিম মে সিলেকশন হোগ্যায়া হ্যায়।” চহালের কথা প্রথমে বিশ্বাসই করতে পারেননি রাহুল। ভেবেছিলেন চহাল হয়তো তার সঙ্গে মজা করছে। ভুল ভাঙলে চমকে যান। নিজের চোখকে যেন বিশ্বাসই করতে পারছিলেন না ২৭ বছর বয়সী এই অলরাউন্ডার।

আরও পড়ুন: সচিনের শুভেচ্ছা আশীর্বাদ : বরুণ

তিনি বলেছেন, “ইউজি ভাই আমাকে যখন খবরটা দেয়, ভেবেছিলাম আমার সঙ্গে মজা করছে। আমি কখনও ভাবিনি আমাকে এখন জাতীয় দলে নির্বাচন করা হবে।” গতবছর আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন রাহুল। আইপিএলের পারফম্যান্স দিয়েই সকলের নজর কাড়েন। সেই সুবাদেই এ বার ডাক ভারতীয় দলে।

আরও পড়ুন: ভারতীয় দলে নতুন মুখ

২০১৩ সালে হরিয়ানা দলের হয়ে কর্নাটকের বিরুদ্ধে অভিষেক রাহুলের। হরিয়ানা দলে অমিত মিশ্র, যুজবেন্দ্র চহাল এবং জয়ন্ত যাদবের মতো তিন স্পিনার রয়েছেন। তাই সেখানে নজর কাড়তে যথেষ্ট বেগ পেতে হয়েছে অলরাউন্ডার রাহুলকে। তিনি বলেছেন, “জীবন সবসময় চ্যালেঞ্জের। অমিত মিশ্র, যুজবেন্দ্র চহাল এবং জয়ন্ত যাদব হরিয়ানার এই তিন স্পিনার জাতীয় দলে আগে খেলেছে। আমি সবসময় নিজেকে বলতাম, যখনই সুযোগ পাব, সেটা কাজে লাগাব। আইপিএলের পর আমি অনেকের নজরে পড়েছি। আমি ভেবেছিলাম একটানা আমার সেরাটা দিলে, আমিও ভারতীয় দলে সুযোগ পেতে পারি।” সেই দিনটা যে তাড়াতাড়ি আসবে তা আন্দাজ করতে পারেননি রাহুল। তবে মেনে নিচ্ছেন হরিয়ানার দলের হয়ে খেলা তাঁকে অনেকটা সাহায্য করেছে। বর্তমানে তিনি হরিয়ানার হয়ে বিজয় হাজারে ট্রফির জন্য খেলছেন। রবিবার ব্যাট হাতে দুরন্ত একটা ইনিংসও খেললেন।

আরও পড়ুন: ৯ বার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জকোভিচ

এতদিন স্বপ্ন দেখতেন জাতীয় দলের জার্সি পরে খেলবেন। তা এ বার সত্যি হতে চলেছে স্বপ্ন। জাতীয় দলে সুযোগ পাওয়া পর উচ্ছসিত রাহুল বলেছেন, “ভারতের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করতে পারব ভেবেই আমি উত্তেজিত। তাঁদের  দেখে শেখার সুযোগ পাব। আমি শুনেছি ভারতীয় দলের সঙ্গে খেলার অভিজ্ঞতা একেবারে অন্যরকমের।”

আরও পড়ুন: সুপারস্টার নই, সাধারণ ফুটবলার: রয় কৃষ্ণা

রাহুল তেওয়াটিয়া ছাড়াও জাতীয় দলে ডাক পেয়েছেন আরও দুই ক্রিকেটার। ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদব। ২০১৬ থেকে আইপিএল খেলছেন ইশান। এখনও পর্যন্ত মোট ৫১ টি ম্যাচে করেছেন ১২১১ রান। গত আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে ঝোড়ো ব্যাটিং করে হইচই ফেলে দিয়েছিলেন ঝাড়খন্ডের এই উইকেটকিপার-ব্যাটসম্যান। দল নির্বাচনের দিন বিজয় হাজারে ট্রফিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে  ৯৪ বলে ১৭৩ রানের অসাধারণ ইনিংস খেলে ফের নজর কাড়েন। তিনিও ডাক পেয়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে। ডানহাতি ব্যাটসম্যান সূর্যকুমার যাদব ২০১২ থেকে আইপিএলে খেলছেন। এখনও পর্যন্ত মোট ১০১ টি ম্যাচে করেছেন ২০২৪ রান। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে গত আইপিএলে তিনিও সকলের নজর কেড়েছেন। এ বার তাঁর স্বপ্নও সত্যি হতে চলেছে। জাতীয় দলে ডাক পেয়ে উচ্ছসিত সূর্যকুমার। টুইটার লিখেছেন অবাস্তব।