জিমির পর পন্থের সুইচ হিটের শিকার আর্চার

দুটো শটের জন্য পন্থ (Rishabh Pant) এই বছর রীতিমতো সুপারহিট। প্রথম শটটা মোতেরাতে, দিন কয়েক আগে। দ্বিতীয় শটটা আজ, শুক্রবার রাতের মোতেরাতে।

জিমির পর পন্থের সুইচ হিটের শিকার আর্চার
জিমির পর পন্থের সুইচ হিটের শিকার আর্চার
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 7:52 PM

কলকাতা: ২০২১ সালে ক্রিকেটে সেরা শট কোনটা? সবে মার্চের ১২ তারিখ। তার মধ্যেই কি সারা বছরের ভবিষ্যদ্বাণী করা যায় নাকি! করা যেতেই পারে, যদি ব্যাটসম্যানের নাম হয় ঋষভ পন্থ (Rishabh Pant)। সেই অস্ট্রেলিয়া সফর থেকে মুগ্ধতা ছড়াতে শুরু করেছেন। ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে যেন পূর্ণতা পেয়েছেন। কিন্তু প্রশ্ন হল, এখনই কেন বছরের সেরা শট নিয়ে আলোচনা শুরু হল?

দুটো শটের জন্য পন্থ এই বছর রীতিমতো সুপারহিট। প্রথম শটটা মোতেরাতে, দিন কয়েক আগে। দ্বিতীয় শটটা আজ, শুক্রবার রাতের মোতেরাতে। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে অবশেষে সেঞ্চুরি করেছিলেন পন্থ। আর ওই ম্যাচে জেমস অ্যান্ডারসনকে রিভার্স সুইপ করে মেরেছিলেন আশ্চর্য চার। কোনও পেসারকে ফ্ল্যাট পিচে জিমিকে মারা ওই শট নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। পন্থ আরও একবার ওই রকম শট মারলেন জোফ্রা আর্চারকে। চতুর্থ ওভারের পঞ্চম বলে ইংল্যান্ড পেসারের জায়গায় পড়া বলটা হঠাত্‍ সুইচ করে ছয় মারেন। সাহসী শট তো বটেই, মধুর টাইমিং। আর সেই সঙ্গে হিসেব কষা।

আরও পড়ুন: India vs England 2021, 1st T20, LIVE Score: পন্থের গুরুত্বপূর্ণ উইকেট হারাল ভারত

পন্থের ওই শট দেখে মুগ্ধ গৌতম গম্ভীর কমেন্ট্রি বক্সে বসে বলে দিলেন, ‘আমি এই রকম শট কখনও খেলিনি। পন্থ হিসেব করে শটটা মেরেছে। দারুণ শট। আসলে ও আগেই দেখে নিয়েছিল, থার্ডম্যান উপরে উঠে এসেছে। যে কারণে ও মনে মনে ঠিক করে নিয়েছিল, এই শটটা মারার চেষ্টা করবে।’

ভারতের প্রাক্তন কিপার-ব্যাটসম্যান পার্থিব প্যাটেল বললেন, ‘অবিশ্বাস্য শট। অসাধারণ শট। বোলার যখন ভালো বল করছে, তখন এই রকম শটের মধ্যে দিয়ে পাল্টা চেষ্টা করতেই হয়। তবে, আমি এই রকম শট কখনও মারিনি।’

গম্ভীর বা পার্থিব তো বটেই, এখনকার ক্রিকেটেও এই রকম শট বড় একটা মারতে দেখা যায় না। টেস্ট হোক আর টি-টোয়েন্টি, পন্থ কিন্তু এখন থেকেই ‘সিগনেচার শট’ রাখতে শুরু করেছেন।