ধোনিকে ছুঁয়ে ফেললেন কোহলি

সিরিজে সমতা ফেরালেন বিরাটরা। এই জয়ের দিনে ভারত অধিনায়ক বিরাট কোহলির মুকুটে নয়া পালক যোগ হল।

ধোনিকে ছুঁয়ে ফেললেন কোহলি
ধোনিকে ছুঁয়ে ফেললেন কোহলি
Follow Us:
| Updated on: Feb 16, 2021 | 3:57 PM

চেন্নাই: চিপকে বিরাট কোহলির (Virat Kohli) ভারত, ৩১৭ রানে ইংল্যান্ডকে (England) হারিয়েছে। সিরিজে সমতা ফেরালেন বিরাটরা। এই জয়ের দিনে ভারত অধিনায়ক বিরাট কোহলির মুকুটে নয়া পালক যোগ হল। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) রেকর্ডকে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি।

টেস্ট ক্রিকেটে ভারতের সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর নেতৃত্বে ভারত মোট ৩০ টি টেস্টের মধ্যে ২১ টিতে জিতেছিল। ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি এখনও পর্যন্ত ২৮ টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে ২১ টিতে জয় ভারতের। তাই এখন সফল অধিনায়কত্বের তরজায় মাহির সঙ্গে যোগ দিলেন ভিকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হারের পর বিরাটের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল। দ্বিতীয় টেস্টে জয় এনে দিয়েই সেই প্রশ্নের যোগ্য জবাব দিলেন বিরাট। ইংলিশ টিমকে দাপটের সঙ্গে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার দু নম্বরে উঠে এল ভারত। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিটের আরও একধাপ কাছে চলে এলেন বিরাটরা।

আরও পড়ুন: সেই চিপকেই মধুর বদলা বিরাটদের

ক্যাপ্টেন কোহলি প্রথম ইনিংসে শূন্যতেই আউট হয়েছিলেন। সেই ইনিংসে ১৬১ রান করে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান রোহিত শর্মা। দ্বিতীয় ইনিংসে বিরাট ৬২ রান করে প্যাভিলিয়ানে ফেরেন। এই ইনিংসে ভারতের জয়ের নেপথ্যে রবিচন্দ্রন অশ্বিন। ব্যাটে বলে বাজিমাত করেন অশ্বিন। ১০৬ রান করেন তিনি। দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন মোট ৮ উইকেট।

আরও পড়ুন: বিপক্ষের ভুলের জন্য অপেক্ষা করেছি, বলছেন অক্ষর

চিপকে অভিষেক হয়েছে বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেলের। দ্বিতীয় টেস্টে কার্যত রুটদের কাছে এই অক্ষরই কাঁটা হয়ে দাঁড়িয়েছিল। অভিষেকেই প্রথম ও দ্বিতীয় ইনিংস মিলিয়ে মোট ৭ উইকেট পেয়েছেন অক্ষর।