রাষ্ট্রপতি কোবিন্দের কথা শুনে ভারতে এসেছি: ইগর স্টিমাচ

বর্তমানে ভারতীয় দল (Indian football team) নিয়ে কাতারে (Qatar) স্টিমাচ (Igor Stimac)।

রাষ্ট্রপতি কোবিন্দের কথা শুনে ভারতে এসেছি: ইগর স্টিমাচ
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2021 | 6:24 PM

বছর দুয়ের আগের কথা। ক্রোয়েশিয়া সফরে গিয়েছিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind)। সেই সফরে একাধিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন ভারতের রাষ্ট্রপ্রধান। এমনই একটি অনুষ্ঠানে রামনাথ কোবিন্দের ভাষণ শুনেছিলেন ইগর স্টিমাচ (Igor Stimac)। রাষ্ট্রপতির মুখে ভারতের কথা শুনেই এদেশের প্রতি আগ্রহ তৈরি হয় ইগরের। তার কিছুদিন পরই ভারতের জাতীয় দলকে কোচিং করানোর সুযোগ আসে তাঁর সামনে। আর দ্বিতীয়বার ভাবেননি ইগর স্টিমাচ।

২০১৯ সালের মে মাস থেকে ভারতীয় দলকে কোচিং করানোর দায়িত্ব নেন ইগর। বলছেন, ভারত দর্শন করে তিনি খুশি। ক্রোয়েশিয়ার অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেছিলেন, ‘নতুন ভারতের নতুন প্রজন্ম স্বপ্ন দেখাচ্ছে, আমাদের দেশে আসুন।’ এই কথা শুনেই ভারত নিয়ে আগ্রহ তৈরি হয়েছিল স্টিমাচের মনে। মঙ্গলবার একটি ওয়েবিনারে অংশ নিয়ে এই কথা বলেন তিনি।

আরও পড়ুন: সিন্ধুর সামনে খেতাবের উজ্জ্বল সম্ভাবনা

বর্তমানে ভারতীয় দল (Indian football team) নিয়ে কাতারে (Qatar) স্টিমাচ। মাসের ২৫ ও ২৯ তারিখ দুটি প্রীতি ম্যাচ খেলবে ভারতীয় দল। তারপর থাকছে ২০২২ বিশ্বকাপ ও এশিয়া কাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের খেলা। কাতারের বিশ্বকাপে খেলার স্বপ্ন আগেই ভেঙে গিয়েছে। তবে স্টিমাচ আশাবাদী ভারতের বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণের জন্য আর বেশি অপেক্ষা করতে হবে না। ভারত ও ক্রোয়েশিয়ার মধ্যে তৈরি হওয়ার ফুটবল সম্পর্কের বন্ধন আরও মজবুত হবে বলেই ধারণা টিম ইন্ডিয়ার হেড কোচের।