৬ বছর পর ফের টেনিসে ইন্দো-পাক এক্সপ্রেস

মেক্সিকোতে একটি টুর্নামেন্টে ডাবলসে জুটি বেঁধেছেন রোহন বোপান্না-আইসাম কুরেশি। মার্চের ১৫ তারিখ থেকে শুরু হবে সেই টুর্নামেন্ট। ২০১৪ সালে চিনে একটি টুর্নামেন্টে শেষবার এক সঙ্গে খেলেছিলেন এই জুটি। রোহন বোপান্না আর আইসাম কুরেশি দু'জনেরই বয়স এখন ৪০।

৬ বছর পর ফের টেনিসে ইন্দো-পাক এক্সপ্রেস
ফের জুটি বাঁধছেন বোপান্না-কুরেশি। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 7:00 PM

নয়াদিল্লি: ভারত-পাক দু’দেশের কূটনৈতিক সম্পর্ক সাপে-নেউলে। কূটনৈতিক সম্পর্ককে কেন্দ্র করে মাঝে মধ্যেই উত্তপ্ত হয়েছে সীমান্ত। খেলার মাঠেও তার প্রভাব পড়েছে। দুই দেশের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ স্থগিত হয়ে আছে বেশ কয়েক বছর যাবৎ। ক্রীড়া আঙিনায় ভারত-পাক (indo-pak) দ্বৈরথ মানেই দুই চিরশত্রুর লড়াই। কিন্তু টেনিস সার্কিটে সেই শত্রুতার ট্য়াগলাইন বন্ধুত্বে পাল্টে দিয়েছিলেন রোহন বোপান্না আর আইসাম উল-হক কুরেশি। সীমান্তের ভেদাভেদি ছেড়ে ৬ বছর পর ফের জুটি বাঁধছেন বোপান্না আর কুরেশি। কূটনৈতিক সম্পর্কের চোখ রাঙানিকে তোয়াক্কা করে টেনিস সার্কিটে নামছে ‘ইন্দো-পাক এক্সপ্রেস’ (indo-pak express)।

আরও পড়ুন: ‘বাদ পড়া’টাই যেন মোটিভেশন দেবজিতের

মেক্সিকোতে একটি টুর্নামেন্টে ডাবলসে জুটি বেঁধেছেন রোহন বোপান্না-আইসাম কুরেশি। মার্চের ১৫ তারিখ থেকে শুরু হবে সেই টুর্নামেন্ট। ২০১৪ সালে চিনে একটি টুর্নামেন্টে শেষবার এক সঙ্গে খেলেছিলেন এই জুটি। রোহন বোপান্না আর আইসাম কুরেশি দু’জনেরই বয়স এখন ৪০। মেক্সিকোতে অনুষ্ঠিত টুর্নামেন্টেই আপাতত খেলতে দেখা যাবে ইন্দো-পাক এক্সপ্রেসকে (indo-pak express)। ভবিষ্যতে অন্য কোনও টুর্নামেন্টে খেলার ব্যাপারে এখনও দু’জনের কেউই ঠিক করেননি। ২০১০ সালে সাড়া ফেলে দিয়েছিলেন বোপান্না-কুরেশি জুটি। সে বার ইউএস ওপেনের ফাইনালে উঠেছিল এই জুটি। অতীতে দীর্ঘদিন টেনিস সার্কিটে জুটি বেঁধে খেলেছেন এই দুই টেনিস তারকা। এমন কি দুই দেশের মধ্যে শান্তি ফেরাতে এক অভিযানও শুরু করেছিলেন বোপান্না-কুরেশি জুটি। ‘স্টপ ওয়ার, স্টার্ট টেনিস’ টি-শার্ট পরে ভারত-পাকিস্তানের মধ্য়ে শান্তির বার্তা ছড়িয়ে দিয়েছিলেন।