IPL 2021 Orange Cap: আইপিএলের তিন ম্যাচের পর অরেঞ্জ ক্যাপের দৌড়ে রয়েছেন কারা?

আইপিএল (IPL) শুরু হলেই সকল ক্রিকেটপ্রেমীদের নজর থাকে আইপিএলের অরেঞ্জ ক্যাপ (Orange Cap) ও পার্পল ক্যাপ (Purple Cap) রয়েছে কোন ক্রিকেটারের দখলে।

IPL 2021 Orange Cap: আইপিএলের তিন ম্যাচের পর অরেঞ্জ ক্যাপের দৌড়ে রয়েছেন কারা?
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 6:28 PM

কলকাতা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) মহাযজ্ঞ শুরু হয়ে গেছে। ৯ এপ্রিল প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল গতবারের চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএল শুরু হলেই সকল ক্রিকেটপ্রেমীদের নজর থাকে আইপিএলের অরেঞ্জ ক্যাপ (Orange Cap) ও পার্পল ক্যাপ (Purple Cap) রয়েছে কোন ক্রিকেটারের দখলে।

আইপিএলের (IPL) প্রত্যেক মরসুমেই সবথেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের অরেঞ্জ ক্যাপ ও সবথেকে বেশি উইকেটশিকারী বোলারদের পার্পল ক্যাপ দেওয়া হয়। পুরো লিগ চলাকালীন এই ক্যাপ এক নম্বরে থাকা ক্রিকেটারের কাছে থাকে। গত মরসুমে অরেঞ্জ ক্যাপ শেষ পর্যন্ত ছিল পঞ্জাব কিংসের কেএল রাহুলের কাছে। তিনি ১৪ ম্যাচে মোট ৬৭০ রান করেছিলেন।

আরও পড়ুন: IPL 2021 Points Table: আইপিএলের তিন ম্যাচের পর পয়েন্ট টেবলে কোন দল কোন স্থানে রয়েছে জেনে নিন…

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত মাত্র তিনটি ম্যাচ হয়েছে। রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংস এ বারের মরসুমে এখনও তাদের যাত্রা শুরু করেনি। এই তিন ম্যাচের নিরিখে বর্তমানে অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান। তিনি চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে করেছেন ৮৫ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের নীতিশ রানা। তিনি সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে করেছেন ৮০ রান। তিন থেকে পাঁচ নম্বরে রয়েছেন যথাক্রমে — দিল্লি ক্যাপিটালসের পৃথ্বী শ (৭২), সানরাইজার্স হায়দরাবাদের মনীশ পাণ্ডে (৬০) এবং সানরাইজার্স হায়দরাবাদের জনি বেয়ারস্টো (৫৫)।