IPL 2021: বোলার রাসেলের নয়া কৃতিত্ব

চেন্নাই: আইপিএলে (IPL) ৫ বারের চ্যাম্পিয়ন। ব্যাটিং অর্ডার বরাবরই পোক্ত। আইপিএলের প্রথম সংস্করণ থেকেই মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) দেখিয়েছে অনেক জমাট। সচিন, জয়সূর্য থেকে রোহিত, পোলার্ড। আইপিএলে সমস্ত দলই সমঝে চলে মুম্বইকে। কিন্তু এ বছর শুরু থেকেই উল্টো ছবি। আগের দিন হর্শল প্যাটেল। এ দিন আন্দ্রে রাসেল (Andre Russell)। মুম্বইয়ের বিরুদ্ধে আইপিএলে এতদিন কোনও বোলার […]

IPL 2021: বোলার রাসেলের নয়া কৃতিত্ব
সৌজন্যে-আইপিএল টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2021 | 9:19 AM

চেন্নাই: আইপিএলে (IPL) ৫ বারের চ্যাম্পিয়ন। ব্যাটিং অর্ডার বরাবরই পোক্ত। আইপিএলের প্রথম সংস্করণ থেকেই মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) দেখিয়েছে অনেক জমাট। সচিন, জয়সূর্য থেকে রোহিত, পোলার্ড। আইপিএলে সমস্ত দলই সমঝে চলে মুম্বইকে। কিন্তু এ বছর শুরু থেকেই উল্টো ছবি। আগের দিন হর্শল প্যাটেল। এ দিন আন্দ্রে রাসেল (Andre Russell)।

মুম্বইয়ের বিরুদ্ধে আইপিএলে এতদিন কোনও বোলার ৫ উইকেট নেয়নি। আগের দিন সেই রেকর্ড ভেঙে দিয়েছিলেন আরসিবির হর্শল প্যাটেল। ২৭ রানের বিনিময়ে ৫ উইকেট নেন। মঙ্গল রাতে চিপকে হর্শল প্যাটেলের কৃতিত্বে ভাগ বসালেন আন্দ্রে রাসেল। ১৫ রানের বিনিময়ে ৫ উইকেট নিলেন দ্রে রাস। মুম্বইয়ের হেভিওয়েট ব্যাটিং লাইনআপ ২০ ওভারে অলআউট। রাসেলের শিকার হলেন পোলার্ড, ক্রুণাল পান্ডিয়া, জেনসেন, রাহুল চাহার এবং বুমরা।

এ দিন আরও একটি নজির গড়েন রাসেল মাসল। মাত্র ২ ওভার হাত ঘুরিয়ে ৫ উইকেট নিলেন। আইপিএলের ইতিহাসে এই রেকর্ড আর কোনও বোলারের নেই। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে সুনীল নারিনের রেকর্ডও ভেঙে দেন রাসেল। কেকেআরের জার্সিতে ১৯ রানের বিনিময়ে ৫ উইকেট নেওয়ার রেকর্ড আছে নারিনের। ১৫ রানে ৫ উইকেট নিয়ে এ দিন সেই রেকর্ডও ভেঙে দেন দ্রে রাস।

আরও পড়ুন: IPL 2021: অন্ধকার থেকে আলোকমঞ্চে চেতন সাকারিয়া

ডেথ ওভারে প্রচুর রান দিয়ে ফেলছিলেন নাইট বোলাররা। ১৮তম ওভারে রাসেলের হাতে বল তুলে দেন ক্যাপ্টেন মর্গ্যান। ১৮ এবং ২০তম ওভারে বল করেই সফল দ্রে রাস। ডেথ ওভারে ভালো বোলিং করার জন্য বিশেষ অনুশীলনও করেছিলেন ক্যারিবিয়ান সুপারস্টার। গত আইপিএল এবং এই আইপিএলের প্রথম ম্যাচে রাসেলের পারফরমেন্স নিয়ে উঠেছিল প্রশ্ন। মুম্বইয়ের বিরুদ্ধে দুরন্ত বোলিং করার পর সমস্ত যদি কিন্তুকে ধামাচাপা দিলেন আন্দ্রে রাসেল।