FIFA World Cup 2022: মদের প্রচার করবেন না, সিদ্ধান্তে অনড় এমবাপে

ফরাসি ফুটবল ফেডারেশনের পূর্ণ সমর্থন আছে এমবাপের ওপর। তারা জানিয়ে দিয়েছে এমবাপেকে যদি সাংবাদিক বৈঠক বয়কটের জন্য কোনও জরিমানা দিতে হয়, তাহলে তারা তৈরি।

FIFA World Cup 2022: মদের প্রচার করবেন না, সিদ্ধান্তে অনড় এমবাপে
জয়ের পর কিলিয়ান এমবাপেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 1:05 PM

দোহা: বয়স সবে ২৩ ছুঁয়েছে আর এরই মধ্যে ভেঙে দিচ্ছেন একের পর এক রেকর্ড। রবিবার পোল্যান্ডকে ৩-১ ব্যাবধানে পরাজিত করে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়ে গেছে ফ্রান্স(France)। ফ্রান্সের এই জয়ের কারিগর কিন্তু কিলিয়ান এমবাপেই (Kylian Mbappe)। পোল্যান্ডের বিপক্ষে চোখ ধাঁধানো জোড়া গোল করে সেই সঙ্গেই ইতিহাসের পাতায় নাম লেখালেন। কেরিয়ারের দ্বিতীয় বিশ্বকাপেই (FIFA World Cup 2022) কিংবদন্তি সব তারকাদের রেকর্ডকে ছাপিয়ে গেলেন তিনি। তবে সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন না তিনি সেই সঙ্গেই নিজের কিছু সিদ্ধান্তে অনড়। কী সেই সিদ্ধান্ত? তুলে ধরল TV9 Bangla

এমবাপের বয়স মাত্র ২৩। বয়স উল্লেখ করার কারণ অবশ্যই রয়েছে। দু’দুটি বিশ্বকাপে দেশকে প্রতিনিধিত্ব করা হয়ে গেল। খুব ভালোভাবেই জানেন, তাঁর একটা ছোট্ট মন্তব্য বা সিদ্ধান্ত কোটি কোটি অনুরাগীর উপর প্রভাব ফেলবে। সাফল্য তাঁর মাথা ঘুরিয়ে দেয়নি। বরং এই বয়সেই কিছু নীতি নিয়ে চলেন। যেমন, মদের প্রচার করেন না। এই সিদ্ধান্তে অনড় তিনি। তাতে যদি শাস্তির মুখে পড়তে হয়, কুছ পরোয়া নেই। কাতার বিশ্বকাপের অন্যতম স্পনসর আমেরিকার বিয়ার প্রস্তুতকারী সংস্থা ‘বাডওয়াইজার’। কাতারে ম্যাচ সেরার ট্রফিটি দেওয়া হচ্ছে তাতে বড় বড় করে লেখা সংস্থার নাম। অস্ট্রেলিয়া ও ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচ সেরা হন এমবাপে। ম্যান অফ দ্য ম্যাচের ট্রফি নিয়ে পোজ দেওয়ার সময় সংস্থার নাম লেখা দিকটি ঘুরিয়ে ছবি তুলেছেন। কোনও অ্যালকোহল প্রস্তুতকারী সংস্থার সঙ্গে নিজের ছবি রাখবেন না। রবিবার, পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ সেরা ট্রফি নেওয়ার পর সেই একই কাজ করেছেন।

একইসঙ্গে ম্যাচ সেরার পুরস্কার নেওয়ার পর সাক্ষাৎকার দেওয়া বাধ্যতামূলক। কিন্তু তিনি সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন না। এমবাপে হয়তো মনে করেন, মিডিয়া তাঁকে প্যারিস সাঁ জাঁ-য় থাকার বিষয়ে প্রশ্ন করবে। জানতে চাইবে ক্লাব ফুটবলে এমবাপের ভবিষ্যৎ কী? ওসব নিয়ে কোনও রকম মন্তব্য করে বিতর্ক তৈরি করবেন না সংবাদমাধ্যমকে এড়িয়ে যাচ্ছেন। ফরাসি তারকা নাকি জানিয়েছেন, সাংবাদিকদের সঙ্গে তাঁর কোনও শত্রুতা নেই। বিশ্বকাপের মাঝে অন্য কোনওদিকে মনোযোগ দিতে চান না। তাঁর মূল ফোকাস এখন বিশ্বকাপ। এই বিষয়ে ফরাসি ফুটবল ফেডারেশনেরও পূর্ণ সমর্থন রয়েছে। ফেডারেশন জানিয়ে দিয়েছে, এমবাপেকে যদি সাংবাদিক বৈঠক বয়কটের জন্য কোনও জরিমানা দিতে হয়, তাহলে তারা তৈরি।

প্রি-কোয়ার্টার ফাইনালে জোড়া গোল করে শুধু ম্যাচের সেরা হওয়াই নয়, একইসঙ্গে দুই কিংবদন্তি পেলে ও দিয়েগো মারাদোনার রেকর্ডও ভাঙলেন ফ্রান্সের এই তরুণ তারকা। জোড়া গোল করার পর বিশ্বকাপে কিলিয়ান এমবাপের মোট গোল সংখ্যা দাঁড়াল ৯। চারটি বিশ্বকাপে মারাদোনার মোট আটটি গোল রয়েছে। ২টি বিশ্বকাপ খেলা এখনও শেষ হয়নি এমবাপের। তার আগেই টপকে গেলেন মারাদোনাকে। পরপর দুই ম্যাচে জোড়া গোল করে ছুঁয়ে ফেলেছেন লিওনেল মেসিকেও।