Usha Sundarraj: প্রয়াত কিংবদন্তি টিটি খেলোয়াড়

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Sep 06, 2022 | 8:12 PM

TT: ঊষা পরবর্তী জাতীয় চ্যাম্পিয়নের জন্য ৫০ বছর অপেক্ষায় কেটেছে কর্ণাটকের। ২০১৯ সালে এই খরা কাটান অর্চনা কামাথ।

Usha Sundarraj: প্রয়াত কিংবদন্তি টিটি খেলোয়াড়
Image Credit source: TWITTER

বেঙ্গালুরু : প্রয়াত কিংবদন্তি (Legend) টেবল টেনিস খেলোয়াড় ঊষা সুন্দররাজ (Usha Sundarraj)। ৮০ বছর হয়েছিল তাঁর। বার্ধক্যজনিত কারণেই তাঁর মৃত্যু। কর্ণাটকের প্রথম টিটি (TT) খেলোয়াড় হিসেবে জাতীয় চ্যাম্পিয়ন হয়েছিলেন ঊষা। সবমিলিয়ে পাঁচ বার জাতীয় চ্যাম্পিয়ন হয়েছিলেন ঊষা সুন্দররাজ। কর্ণাটকের আর কোনও টিটি খেলোয়াড়ের এই কৃতিত্ব নেই। প্রথম বার জাতীয় চ্যাম্পিয়ন হন ১৯৬১ সালে। পঞ্চম ট্রফি জেতেন ১৯৬৮ সালে।

কর্ণাটক টেবল টেনিসে তাঁর মতো চরিত্র আর আসেনি। সেখানকার টিটি প্রসঙ্গ এলে অবশ্যই ঊষা সুন্দররাজের নাম প্রথমে আসবে। ঊষা পরবর্তী জাতীয় চ্যাম্পিয়নের জন্য ৫০ বছর অপেক্ষায় কেটেছে কর্ণাটকের। ২০১৯ সালে এই খরা কাটান অর্চনা কামাথ। ১৮ বছরের তরুণী চ্যাম্পিয়ন হওয়ায় তাঁকে নিয়ে প্রত্যাশা বেড়েছে কর্ণাটকের।

১৯৬৬ সালে অর্জুন সম্মানে ভূষিত হয়েছিলেন কিংবদন্তি ঊষা। খেলায়াড় জীবনে শুরুতে সমস্যায় পড়তে হয়েছে ঊষাকে। তাঁর সময়ে মেয়েরা সেভাবে খেলাধুলোর সঙ্গে ছিল না। ফলে ছেলেদের সঙ্গেই অনুশীলন এবং খেলতে হয়েছে ঊষাকে। তাতে অবশ্য লাভই হয়েছে। তাঁর খেলায় উন্নতি হয়েছে অনেক। এত বড় সাফল্যই তার প্রমাণ। মূলত ডিফেন্সিভ স্কিলে জোর দিয়েছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla