ম্যাঞ্চেস্টারে ফের বিক্ষোভ সমর্থকদের

গ্লেজার পরিবারের (Glazers ownership) পদত্যাগের দাবিতেই বিক্ষোভ করেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সমর্থকেরা।

ম্যাঞ্চেস্টারে ফের বিক্ষোভ সমর্থকদের
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: May 14, 2021 | 4:29 PM

ম্যাঞ্চেস্টার: সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United)। গত ২ মে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-লিভারপুলের মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ম্যান ইউ সমর্থকদের বিক্ষোভের জন্য স্থগিত হয়ে যায় সেই ম্যাচ। পরে এফএ নতুন সূচি প্রকাশ করে। গতকাল ওল্ড ট্র্যাফোর্ডে ফের মুখোমুখি হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-লিভারপুল। গতকালও মাঠের বাইরে চলল বিক্ষোভ। বিক্ষোভের সামনে পড়ল লিভারপুলের টিম বাস। পুলিশ এসে বিক্ষোভকারীদের সরিয়ে ফের স্টেডিয়ামের উদ্দেশ্যে রওনা দেয় লিভারপুলের টিম বাস। স্টেডিয়ামের পিছনের গেট দিয়ে মাঠে ঢোকেন সালাহ-ফিরমিনোরা।

গ্লেজার পরিবারের (Glazers ownership) পদত্যাগের দাবিতেই বিক্ষোভ করেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সমর্থকেরা। ম্যান ইউয়ের কর্ণধার আব্রাম গ্লেজার আমেরিকার বিশিষ্ট শিল্পপতি। ইউরোপিয়ান সুপার লিগের ইস্যুতে মাঝে তোলপাড় হয়েছিল ফুটবলবিশ্ব। আমেরিকার বিশিষ্ট শিল্পপতি জেপি মরগ্যানের ইউরোপিয়ান সুপার লিগে খেলতে রাজি হয়েছিল ইউরোপের ১২টি বড় ক্লাব। তাতে সায় ছিল ম্যান ইউয়েরও। উয়েফা (UEFA), ফিফার (FIFA) হুমকিতেও হুঁশ ফিরছিল না ক্লাবগুলো। সমর্থকদের বিক্ষোভ দেখে পিছু হটে ইংল্যান্ডের ৬টি বড় ক্লাব এবং আতলেতিকো মাদ্রিদ, এসি মিলান ও ইন্টার মিলান। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্তাস এখনও তাদের দাবিতে অনড়।

ইউরোপিয়ান সুপার লিগে (European Super League) খেলার সিদ্ধান্ত নেওয়ার জন্য আমেরিকার শিল্পপতি গ্লেজারের পরিবারের পদত্যাগের দাবি জানায় ম্যান ইউ সমর্থকেরা। ক্লাবের ক্ষতি করে কেন এমন সিদ্ধান্ত নিয়েছিলেন আব্রাম গ্লেজার, সেইজন্যই বিক্ষোভ দেখান রেড ডেভিলসের সমর্থকেরা। ২ সপ্তাহ আগে বিক্ষোভ এমন জায়গায় পৌঁছায় যে ম্যাচই স্থগিত হয়ে যায়। গতকালও লিভারপুলের টিম বাস আটকে বিক্ষোভ দেখান ম্যান ইউ সমর্থকেরা। ম্যাচ শেষে ম্যান ইউ কোচ ওলে গানার সোলসজায়ার জানান, ‘সমর্থকদের এই বিক্ষোভের প্রভাব মাঠে পড়ছে। দলের ফুটবলারদের খেলায় মনঃসংযোগ ঘটছে।’

আরও পড়ুন: ম্যান ইউয়ের ডেরায় লিভারপুলের মস্তানি