Usain Bolt: উসেইন বোল্টের অ্যাকাউন্ট থেকে বিশাল অর্থ উধাও!

Millions missing: ঠিক কত অঙ্কের অর্থ উধাও হয়েছে, তদন্তের স্বার্থেই তা জানানো হচ্ছে না বলে মন্তব্য উসেইন বোল্টের ম্যানেজারের। তাদের তরফে উধাও হয়ে যাওয়া অর্থের অঙ্ক সামনে আনা হলেও, পরিমাণ অনেকটাই বলে মনে করা হচ্ছে।

Usain Bolt: উসেইন বোল্টের অ্যাকাউন্ট থেকে বিশাল অর্থ উধাও!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2023 | 3:30 PM

কিংস্টন : সোনালি সময়। উসেইন বোল্ট ট্র্য়াকে নামলে কয়েক মুহূর্তের জন্য থমকে যেত বিশ্ব। নজর থাকত তাঁর দিকেই। সর্বদা শিরোনামে থাকতেন তাঁর পারফরম্য়ান্সের জন্য। সেই উসেইন বোল্টের জীবনে হঠাৎই বড় ধাক্কা। বর্ণময় কেরিয়ারে বিশ্বকে উপহার দিয়েছেন নানান মুহূর্ত। বিদ্যুৎ মানব, বিশ্বের সবচেয়ে দ্রুততম রানার। অলিম্পিকে আট বার চ্যাম্পিয়ন। বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনার পদক। সম্মান, পদক, গ্ল্যামারাস মুহূর্ত। এর পাশাপাশি আয়ের পরিমাণও কম নয়। বিশ্বের অন্যতম ধনী অ্যাথলিট উসেইন বোল্ট। ২০১৭ সালে অবসর নেন এই রানার। তাঁর জীবনেই এমন ঘটনা ঘটবে, যেন অপ্রত্যাশিত। বিস্তারিত TV9Bangla-য়।

উসেইন বোল্টের অ্যাকাউন্ট থেকে কয়েক মিলিয়ন ডলার উধাও হয়ে গিয়েছে বলে অভিযোগ। একটি বিনিয়োগকারী সংস্থার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে জামাইকার সংস্থা। উসেইন বোল্টের ম্যানেজার নাগেন্ট ওয়াকার জামাইকার সংবাদপত্র দ্য গ্লিনারকে জানিয়েছেন-জমাইকার ফিনান্সিয়াল ইনভেস্টিগেশন ডিভিশন এবং ফিনান্সিয়াল সার্ভিস কমিশন এই ঘটনার তদন্ত শুরু করেছে। স্টকস অ্যান্ড সিকিউরিটিস লিমিটেড (এসএসএল) নামের একটি বিনিয়োগকারী সংস্থায় এই অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে। আরও জানানো হয়েছে, এসএসএলের তরফে বিষয়টি পুলিশের নজরেও আনা হয়েছে।

সদ্যই তাঁর অ্যাকাউন্ট থেকে বিশাল অঙ্ক উধাও হওয়ার বিষয়টি নজরে এসেছে উসেইন বোল্টের। তাঁর ম্য়ানেজার আরও বলেছেন, ‘ঘটনার গভীরে যাওয়ার চেষ্টা চলছে। প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নেওয়া হয়েছে।’ ঠিক কত অঙ্কের অর্থ উধাও হয়েছে, তদন্তের স্বার্থেই তা জানানো হচ্ছে না বলে মন্তব্য উসেইন বোল্টের ম্যানেজারের। নাগেন্ট ওয়াকার বলছেন, ‘দশ বছরের বেশি সময় ধরে মাথা উঁচু করে রয়েছেন উসেইন। ওর পুরো পোর্টফোলিও দেখা হচ্ছে।’ তাদের তরফে উধাও হয়ে যাওয়া অর্থের অঙ্ক সামনে আনা হলেও, পরিমাণ অনেকটাই বলে মনে করা হচ্ছে। ২০১৭ সালে অবসর নেন বোল্ট। স্পনসরশিপ, প্রাইজ মানি আরও নানা ভাবে ২০১৬ সালেই তাঁর উপার্জন ছিল প্রায় ৩৩ মিলিয়ন ডলার। বিশ্বের ধনী অ্যাথলিটদের মধ্যে অন্য়তম উসেইন বোল্ট।