IPL 2021: এবারের আইপিএল যেন ধৈর্যের পরীক্ষা

কেকেআরের পর হায়দরাবাদকে হারিয়ে খেতাব ধরে রাখার দিকে এগিয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স।

IPL 2021: এবারের আইপিএল যেন ধৈর্যের পরীক্ষা
সৌজন্যে-আইপিএল ওয়েবসাইট
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2021 | 9:17 AM

মুম্বই ইন্ডিয়ান্স- ১৫০/৫  চেন্নাই সুপার কিংস- ১৩৭ (১৯.৪)

এবারের আইপিএল (IPL) যেন ক্রমাগত পরীক্ষা নিয়ে চলেছে। চার ছক্কার ক্রিকেটে কোথায় জানো প্রাধান্য পাচ্ছে ক্লাসিক ক্রিকেট। উইকেটে থাকা, খারাপ বলের অপেক্ষা করা, আর অবশ্যই সিঙ্গেল রান নেওয়া। এই গুন যে দলের নেই তাদের পক্ষে এবারের আইপিএলে এঁটে ওঠা মুশকিল। পাওয়ার প্লেতে চার-ছক্কার ক্রিকেট চলতে পারে, কিন্তু চিপক স্পিনারদের হাতে বল পড়তেই, বিস্ফোরণ ভুলে মন দিতে হবে উইকেট কামড়ে পড়ে থাকায়। সেক্ষেত্রে সবথেকে বেশি প্রয়োজন ব্যাটিং অর্ডারে অভিজ্ঞতা। রোহিতের (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) যেখানে পোলার্ড হার্দিকরা ছিলেন, সেখানে ওয়ার্নারের সানরাইজার্স হায়দারাবাদ (Sunrisers Hyderabad) মিডল অর্ডার অনভিজ্ঞতা ভরপুর। আর এই ফাঁক গলেই হায়দারাবাদ কে ১৩ রানে হারিয়ে ম্যাচ জিতে নিল মুম্বই ইন্ডিয়ান্স।

টসে জিতে প্রথমে ব্যাটিং। বুলেট ট্রেনের গতিতে ইনিংস শুরু করেছিল মুম্বাই। কিন্তু মাঝপথে ব্রেক বুলেট ট্রেনের চাকায় । শেষবেলায় পোলার্ড ব্যাট না চালালে ১৫০ পর্যন্ত পৌঁছনো সম্ভব হত না রোহিতের দলের পক্ষে। একই ছন্দে খেলা শুরু করেছিল হায়দারাবাদ। কিন্তু ওয়ার্নার ও বেয়াস্টো ফিরতেই তাদের বুলেট ট্রেন ও গতিহীন। সঙ্গে মিডল অর্ডারে অনভিজ্ঞতা। দুয়ে মিলে খেলার মাঝপথেই খেই হারিয়ে ফেলল হায়দারাবাদ। বিজয় শংকর কিছুটা জ্বলে ওঠার চেষ্টা করলেন বটে, কিন্তু সেটা ম্যাচ জেতার জন্য যথেষ্ট ছিল না।

শনিবার রাতের ম্যাচে আরেকজনের কথা না বললেই নয়। তিনি হার্দিক পান্ডিয়া। ওয়ার্নার ও সামাদ, মুম্বাইয়ের জয়ের পথে যারা কাটা হতে পারতেন, নিজের দুরন্ত ফিল্ডিংয়ে তাদের পথ থেকে সরিয়ে দিলেন হার্দিক। দলের একাধিক বদল করে মাঠে নেমেছিল অরেঞ্জ আর্মি, কিন্তু উইনিং কম্বিনেশন খুঁজে পেল না তারা। অন্যদিকে কেকেআরের পর হায়দরাবাদকে হারিয়ে খেতাব ধরে রাখার দিকে এগিয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স।