অলিম্পিকে ১৯০ জনের সেরা প্রতিনিধি দল পাঠাচ্ছে ভারত

নারিন্দর বাত্রা (Narinder Batra) আশাবাদী, এ বারে ভারতের পদক সংখ্যা দুই অঙ্কের ঘর স্পর্শ করবে। এখনও পর্যন্ত অলিম্পিকে ভারতের নজরকাড়া সাফল্য ২০১২ লন্ডন অলিম্পিকে।

অলিম্পিকে ১৯০ জনের সেরা প্রতিনিধি দল পাঠাচ্ছে ভারত
অলিম্পিকে ১৯০ জনের সেরা প্রতিনিধি দল পাঠাচ্ছে ভারত (সৌজন্যে-সাই মিডিয়া)
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 03, 2021 | 8:32 PM

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) অংশ নিতে ভারত (India) থেকে ১৯০ জনের সেরা প্রতিনিধি দল পাঠানো হবে। জানালেন ভারতীয় অলিম্পিক সংস্থার প্রেসিডেন্ট নারিন্দর বাত্রা (Narinder Batra)। এ দিন ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু (Kiren Rijiju) অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় অ্যাথলিটদের জন্য ১০০টি কিট সরকারি ভাবে উন্মোচন করেন। সেখানেই এই বার্তা দেন ভারতীয় অলিম্পিক সংস্থার প্রেসিডেন্ট।

এখনও পর্যন্ত টোকিও অলিম্পিকে ১০০ জন ভারতীয় অ্যাথলিট ছাড়পত্র জোগাড় করে ফেলেছে। তার মধ্যে ৫৬ জন পুরুষ আর ৪৪ জজন মহিলা। বাত্রার আশা আরও ২৫ থেকে ৩৫ জন অ্যাথলিট অলিম্পিকের টিকিট নিশ্চিত করে ফেলবেন। অর্থাৎ ১২৫ থেকে ১৩৫ জন অ্যাথলিট ভারত থেকে অংশ নিতে পারেন টোকিও অলিম্পিক। অফিসিয়ালস, সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট সংখ্যাটা দাঁড়াবে ১৯০-এর কাছে। তাই সেরা প্রতিনিধিদেরই টোকিও পাঠাবে ভারতীয় অলিম্পিক সংস্থা। ক্রীড়ামন্ত্রকের আইন অনুযায়ী, অফিসিয়াল, সাপোর্ট স্টাফেদের সংখ্যাটা কখনই যেন অ্যাথলিট গ্রুপের এক তৃতীয়াংশের বেশি না হয়।

নারিন্দর বাত্রা আশাবাদী, এ বারে ভারতের পদক সংখ্যা দুই অঙ্কের ঘর স্পর্শ করবে। এখনও পর্যন্ত অলিম্পিকে ভারতের নজরকাড়া সাফল্য ২০১২ লন্ডন অলিম্পিকে। সে বার ২টো রুপো, ৪টে ব্রোঞ্জসহ মোট ৬টা পদক জিতেছিল ভারত।

আরও পড়ুন: আবু ধাবিতে পিএসএলের বাকি ম্যাচ, জটে ভারতীয় ব্রডকাস্টিং দল

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla