নিয়মরক্ষার ম্যাচেও হার এসসি ইস্টবেঙ্গলের

১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগের চতুর্থ স্থানে উঠে এল খালিদের দল। ৯ নম্বরে লাল-হলুদ।

  • TV9 Bangla
  • Published On - 21:36 PM, 23 Feb 2021
হতাশাই যেন লাল-হলুদের সঙ্গী। ছবি সৌ: টুইটার

এসসি ইস্টবেঙ্গল                         ১    সার্থক ৮৭’
নর্থ ইস্ট ইউনাইটেড এফসি       ২   সুহের ৪৮’ সার্থক (আত্মঘাতী) ৫৫’

গোয়া: আবার হার। নিয়মরক্ষার ম্যাচেও জিততে পারল না এসসি ইস্টবেঙ্গল। ফতোরদায় লাল-হলুদকে ২-১ গোলে হারিয়ে আইএসএলের প্লেঅফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল খালিদ জামিলের নর্থ ইস্ট ইউনাইটেড এফসি। খেলার প্রথমার্ধে গোল না হলেও দ্বিতীয়ার্ধে তিন পয়েন্ট পাকা করে উত্তর-পূর্বের দল। ১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগের চতুর্থ স্থানে উঠে এল খালিদের দল। উল্টো দিকে ৯ নম্বরে লাল-হলুদ। শেষ দশ মিনিট আক্রমণের ঝড় তুললেও ম্যাচে সমতা ফেরাতে পারলেন না ফাউলারের ছেলেরা।

আরও পড়ুন: প্রেম-পরকীয়া নিয়ে খুল্লামখুল্লা পেলে

খেলার প্রথমার্ধে লড়াই ছিল সমানে সমানে। বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষের থেকে কিছুটা এগিয়ে ছিলেন ফাউলারের ছেলেরা। কিন্তু ডার্বি হারের ধাক্কা থেকে বেড়িয়ে আসতে পারল না লাল-হলুদ ব্রিগেড। বিকাশ জাইরু, অজয় ছেত্রী, আমাদির মত ফুটবলার যারা গোটা মরসুমটা কার্যত রিজার্ভ বেঞ্চে বসে কাটিয়েছেন তাদের প্রথম থেকে মাঠে নামানো হয়েছিল। কিন্তু মাগোমা, পিলকিংটনদের রোগের ছোঁয়া লেগেছে তাঁদের গায়েও। তাই গোলের ধারে কাছেও যেতে পারলেন না তারা।

আরও পড়ুন : জোড়া রেকর্ডের সামনে ক্যাপ্টেন কোহলি

নর্থইস্ট ইউনাইটেড কোচ জানতেন প্রাক্তন ক্লাবকে হারেতে পারলে প্লে-অফ পর্বে যাওয়ার সুযোগ আছে। তাই প্রথমার্ধটা ধরে খেলে, দ্বিতীয়ার্ধে ঝাঁপানোর পরিকল্পনা করেছিলেন তিনি। খালিদ জামিল নিজের পরিকল্পনায় সফল। দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রথম গোলটা পেয়ে গেলেন তিনি। দ্বিতীয় গোলটা লাল হলুদই উপহার দিল খালিদকে। ৭০ মিনিটে রাজুর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়া নর্থ-ইস্টের কাজটা আরও সহজ করে দিল। প্রতিপক্ষকে ১০ জনে গোল করতে পারল না জন আব্রাহামের দল। উল্টো দিকে ৮৭ মিনিটে হেডে গোল করে নিজের আত্মঘাতী গোলের লজ্জা ঢাকলেন সার্থক গোলুই। কিন্তু তিন পয়েন্ট পাওয়ার জন্য সেটা যথেষ্ট ছিল না।