প্রয়োজন নেই আইসোলেশনের, বড় ঘোষণা অলিম্পিক কমিটির

বড় ঘোষণা করলেন অলিম্পিক উদ্যোক্তারা। আগামী বছর যে সব খেলোয়াড় অলিম্পিকে অংশ নিতে আসবেন, তাঁদের ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে না।

প্রয়োজন নেই আইসোলেশনের, বড় ঘোষণা অলিম্পিক কমিটির
অলিম্পিককে করোনা মুক্ত রাখতে একাধিক পরিকল্পনা নেওয়া হচ্ছে।
sushovan mukherjee

|

Nov 12, 2020 | 8:05 AM

TV9 বাংলা ডিজিটাল – করোনা আবহে ২০২০তে অলিম্পিক আয়োজন সম্ভব হয়নি। একবছর পিছিয়ে টোকিও অলিম্পিক নিয়ে যাওয়া হয়েছে ২০২১ সালে। কিন্তু বিশ্বে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। ইউরোপের একাধিক দেশে আবার শুরু হয়েছে লকডাউন। এই পরিস্থিতিতে দঁড়িয়ে কিছুটা হলেও চাপে রয়েছেন অলিম্পিকের আয়োজকরা। গেমসে স্বাস্থ্যবিধি নিয়ে একের পর এক বৈঠক হচ্ছে। তেমনই একটি বৈঠকে থেকে বড় ঘোষণা করলেন অলিম্পিক উদ্যোক্তারা। আগামী বছর যে সব খেলোয়াড় অলিম্পিকে অংশ নিতে আসবেন, তাঁদের ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে না।

৭২ ঘন্টা আগের করোনা নেগেটিভ রিপোর্ট দেখালেই হবে। টোকিও মেট্রোপলিটন সরকার, জাপান সরকার ও আলিম্পিক কমিটির মধ্যে বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের মতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পর মাঠে নেমে পারফর্ম করাটা কঠিন। তাই ক্রীড়াবিদ, কোচ, সাপোর্ট স্টাফ ও গেমস অফিসিয়ালদের থাকবে হবে না আইসোলেশনে। কিন্তু দর্শকেদর বিষয়ে এখনও চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি।

উদ্যোক্তাদের মতে বিদেশ থেকে খেলা দেখতে আসা দর্শকদেরও ১৪দিন আইসোলেশনে রাখাটা বস্তব সম্মত নয়। কারণ অনেকেই আছেন যারা হাতো গোনা কয়েকদিনের জন্য অলিম্পিকের মঞ্চে উপস্থিত হন। কিন্তু সেক্ষেত্রে কি হবে? বিভিন্ন প্রস্তাব নিয়ে আলোচনা করছেন আয়োজকরা। যার মধ্যে আছে টোকিও আসার আগে ও পরে করোনা টেস্ট করা। পাশাপাশি আরও কিছু দিন দেখতে চাইছেন তারা। গোটা বিশ্বে করোনা পরিস্থিতি কোন পর্যায়ে দাঁড়ায় সেটার ওপর ভিত্তি করেই নতুন পরিকল্পনা সাজাতে চাইছেন অলিম্পিক উদ্যোক্তারা।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla