West Bengal State Junior Athletic Meet: ডোপ নিতে গিয়ে ধরা পড়লেন এক অ্যাথলিট

এর আগে সিনিয়র রাজ্য অ্যাথলেটিক মিট হওয়ার সময় সাইয়ের বিভিন্ন জায়গায় ব্যবহৃত সিরিঞ্জ পাওয়া যায়। সেই ঘটনা সাই কর্তৃপক্ষের সামনে আসতে রাজ্য সংস্থাকে কড়া ভাবে একটি চিঠি দেয় সাই।

West Bengal State Junior Athletic Meet: ডোপ নিতে গিয়ে ধরা পড়লেন এক অ্যাথলিট
চলছে জুনিয়র অ্যাথলেটিক মিট।
Image Credit source: Collected
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Aug 05, 2022 | 12:04 AM

কলকাতা: সারা বিশ্ব জুড়ে যেখানে ডোপ (Dope) বিরোধী বার্তা দেওয়া হচ্ছে, সেখানে খোদ এই রাজ্যেই ডোপ নিতে গিয়ে ধরা পড়লেন এক অ্যাথলিট (Athlete)। তাও আবার সিনিয়র পর্যায়ে নয়। জুনিয়র স্তরেই ঘটেছে এমন কাণ্ড। জুনিয়র রাজ্য অ্যাথলেটিক মিট (State Junior Athletic Meet) শুরু হয়েছে। অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৬ বিভাগের অ্যাথলিটরা অংশ নিচ্ছেন এই মিটে। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে জুনিয়র রাজ্য অ্যাথলেটিক মিট। আর প্রথম দিনেই এমন নিন্দনীয় ঘটনা সামনে এল। সল্টলেকের সাইয়ে শুরু হয়েছে জুনিয়র রাজ্য অ্যাথলেটিক মিট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুস্মিতা সিংহ রায়।

অ্যাথলেটিক মিট শুরুর দিনেই হুলস্থুল কাণ্ড। ডোপ নিতে গিয়ে ধরা পড়লেন পূর্ব মেদিনীপুরের অ্যাথলিট জয়িতা ভৌমিক। তাঁর ব্যাগ থেকে সিরিঞ্জ পাওয়া যায়। অনূর্ধ্ব-১৮ বিভাগে তাঁর খেলার কথা ছিল। কিন্তু তার আগেই জয়িতার ব্যাগ থেকে সিরিঞ্জ পাওয়া যায়। ১০০ মিটার দৌড় শুরুর সময় তাঁর ব্যাগ থেকে একটা সিরিঞ্জ আর দুটো স্টেরয়েডের ফাইল পাওয়া যায়। রাজ্য অ্যাথলেটিক কর্তাদের জেরার সময় স্টেরয়েড নেওয়ার কথা স্বীকার করেন মহিলা অ্যাথলিট জয়িতা। তাঁকে চ্যাম্পিয়নশিপ থেকে বাতিল করা হয়েছে। দাবি সংস্থার সচিব কমল মৈত্রর। জয়িতা ও তাঁর কোচ ভুল স্বীকার করে সংস্থার কাছে মুচলেকা জমা দেয়।

এর আগে সিনিয়র রাজ্য অ্যাথলেটিক মিট হওয়ার সময় সাইয়ের বিভিন্ন জায়গায় ব্যবহৃত সিরিঞ্জ পাওয়া যায়। সেই ঘটনা সাই কর্তৃপক্ষের সামনে আসতে রাজ্য সংস্থাকে কড়া ভাবে একটি চিঠি দেয় সাই। যে কপি পাঠানো হয়েছিল দিল্লির ফেডারেশন আর নাডাতেও (ন্যাশনাল অ্যান্টি ডোপিং অ্যাজেন্সি)। সেখান থেকে শিক্ষা নিয়েই জুনিয়র মিটে কড়া নজরদারি রাখে রাজ্য সংস্থা। সাদা পোশাকের বিশেষ পর্যবেক্ষক দলও রাখেন কর্তারা। আর তাতেই এমন ঘটনা প্রকাশ্যে এল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla