Asian Champions Trophy: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেই শ্রীজেশ, কামব্যাক আকাশদীপের

১৪ ডিসেম্বর থেকে বাংলাদেশের রাজধানী ঢাকাতে বসতে চলেছে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির (Asian Champions Trophy) আসর।

Asian Champions Trophy: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেই শ্রীজেশ, কামব্যাক আকাশদীপের
Asian Champions Trophy: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেই শ্রীজেশ, কামব্যাক আকাশদীপের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 4:21 PM

ভুবনেশ্বর: ১৪ ডিসেম্বর থেকে বাংলাদেশের রাজধানী ঢাকাতে বসতে চলেছে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির (Asian Champions Trophy) আসর। ওই টুর্নামেন্টের জন্য হকির (Hockey) দল ঘোষণা করল ভারত (India)। ২০ সদস্যের ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন অলিম্পিকে ব্রোঞ্জ অর্জনকারী মনপ্রীত সিং (Manpreet Singh)। তবে টোকিও গেমসে পদকজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য, ভারতের গোলকিপার পিআর শ্রীজেশ (PR Sreejesh) আগামী মাসের এই টুর্নামেন্টে খেলবেন না। তবে এই টুর্নামেন্টের জন্য দলে ফিরেছেন অভিজ্ঞ আকাশদীপ সিং।

মনপ্রীতকে ক্যাপ্টেন্সির দায়িত্ব তুলে দেওয়ার পাশাপাশি দলের সহ অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ভারতের ড্র্যাগফ্লিকার হরমনপ্রীত সিংকে (Harmanpreet Singh)‌। ডিসেম্বর মাসের ১৪-২২ তারিখ পর্যন্ত হবে এই টুর্নামেন্ট। টোকিও অলিম্পিকের পর এটাই ভারতের প্রথম টুর্নামেন্ট হতে চলেছে। এবং এই টুর্নামেন্টে ভারতীয় দলে একাধিক নতুন মুখ দেখতে পাওয়া যাবে।

ভারতের অভিজ্ঞ গোলকিপার পিআর শ্রীজেশকে এই টুর্নামেন্ট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। এই টুর্নামেন্টে গোলকিপার হিসেবে দলে রয়েছেন কৃষাণ বাহাদুর পাঠক এবং সুরজ কারকেরা। গত বারের চ্যাম্পিয়ন ভারত এ বার কাপ অভিযান শুরু করবে কোরিয়ার বিরুদ্ধে।

দলগঠন সম্পর্কে কথা বলতে গিয়ে ভারতের প্রধান কোচ গ্রাহাম রিড বলেছেন, “এই দলটা নির্বাচন করার সময় আমাদের কিন্তু ভবিষ্যতের দিকেও নজর রাখতে হবে। ধারাবাহিক সাফল্য তৈরি করতে একটি গভীর এবং শক্তিশালী স্কোয়াড প্রয়োজন। তাই খেলোয়াড়দের পারফর্ম করার সুযোগ দিতে হবে।”

তিনি আরও বলেন, “আমরা এমন একটি দল বেছে নিয়েছি যেখানে অভিজ্ঞতা এবং তারুণ্যে একটি ভালো মিশ্রণ রয়েছে। তারা কী করতে পারে তা দেখার সুযোগ পাব আমরা।”

আরও পড়ুন: ISL 2021-22 SC East Bengal vs ATK Mohun Bagan Live Streaming: জানুন কখন, কোথায়, কীভাবে দেখবেন এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগানের আইএসএল ডার্বির ম্যাচ