Rafael Nadal: টেনিস কেরিয়ার নিয়ে যতই প্রশ্ন থাকুক, রোলাঁ গারোর ফাইনালেই চোখ নাদালের

তাঁর টেনিস কেরিয়ার এখন অনিশ্চতায় ঘেরা। চোটের কারণে আশঙ্কায় রয়েছেন তিনি। তবু স্বপ্ন দেখছেন ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হওয়ার। রাফায়েল নাদাল পারবেন?

Rafael Nadal: টেনিস কেরিয়ার নিয়ে যতই প্রশ্ন থাকুক, রোলাঁ গারোর ফাইনালেই চোখ নাদালের
রাফায়েল নাদাল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2022 | 9:00 AM

প্যারিস: ফরাসি ওপেনের (French Open 2022) ফাইনালে উঠে ৩৬তম জন্মদিন পালন করতে চান রাফায়েল নাদাল (Rafael Nadal)। শুক্রবার জার্মানির আলেজান্দার জেরেভের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবেন স্প্যানিশ তারকা। যদি জিততে পারেন, ১৪বার রোলাঁ গারোর ফাইনালে উঠবেন তিনি। কোয়ার্টার ফাইনালে নোভাক জকোভিচকে (Novak Djokovic) হারানোর পর আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছেন নাদাল। পায়ের চোট থাকলেও দুরন্ত খেলছেন। বয়স যতই কম হোক না কেন জেরেভের, ক্লে-কোর্টে নাদালকে থামানো যে কঠিন হবে, তা খুব ভালো করেই জানেন জার্মান টেনিস প্লেয়ার।

নাদাল বলে দিচ্ছেন, ‘গত তিনটে মাস আমার কাছে ভীষণ কঠিন ছিল। কিন্তু আমি থেমে যাইনি। আমার চোটের যা হাল, যদি কোনও সমাধান খুঁজে না পাই, তা হলে এটা বড়সড় সমস্যা হয়ে উঠতে পারে আমার জন্য। আমি নিজের প্রতিটা দিন উপভোগ করার চেষ্টা করছি। ভবিষ্যতে কী ঘটতে পারে, তা নিয়ে ভেবে এই সময়টা নষ্ট করতে চাই না। সত্যি কথা বলতে কী, এই মুহূর্তে কোনও সমাধানসূত্র নেই।’

জেরেভের বিরুদ্ধে ৬-৩ জয়ের রেকর্ড রয়েছে নাদালের। ক্লে-কোর্টে ৫টার মধ্যে চারটেতেই জয় পেয়েছেন। নাদালের বয়স যখন ৩৬, তখন জেরেভ তার থেকে ১১ বছরের ছোট। এখনও জার্মান তারকা একটাও গ্র্যান্ড স্লাম জিততে পারেননি। সেই জেরেভ কিন্তু বলে দিয়েছেন, ‘আমার বয়স ২০ কিংবা ২১ নয়। আমার বয়স ২৫। এই পর্যায়ে পৌঁছে যে কোনও টেনিস প্লেয়ারই জয় ছাড়া আর কিছু ভাবে না। আমিও ঠিক সেই জায়গায় রয়েছি এই মুহূর্তে।’

নাদাল-জেরেভ ম্যাচ নিয়েও কম আগ্রহ নেই। জার্মান প্লেয়ার বেশ ফর্মে আছেন। শুধু তাই নয়, ফরাসি ওপেনের সেমিতে নাদালকে হারাতে পারলে ফাইনালে পা দেবেন। সব অঙ্ক মেলাতে পারলে হয়তো চ্যাম্পিয়নও হয়ে যাবেন। কিন্তু নাদাল খুঁজছেন তাঁর ২২তম গ্র্যান্ড স্লাম। চোট উপেক্ষা করে সেই স্বপ্নপূরণের জন্য মরিয়া হয়ে উঠেছেন তিনি।

আরও পড়ুন: India vs South Africa 2022: ভারতে চলে এল প্রোটিয়া ক্রিকেট দল