Asia Cup 2022: জাপানকে হারিয়ে হকিতে মধুর বদলা ভারতের

যে জাপানের কাছে হেরে চাপে পড়ে গিয়েছিল, তাদেরই হারিয়ে মধুর বদলা নিলে ভারতীয় হকি টিম। মালয়েশিয়াকে পরের ম্যাচে হারাতে পারলেই ফাইনালের টিকিট পেয়ে যাবে ভারত।

Asia Cup 2022: জাপানকে হারিয়ে হকিতে মধুর বদলা ভারতের
Asia Cup 2022: জাপানকে হারিয়ে হকিতে মধুর বদলা ভারতের
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 28, 2022 | 10:16 PM

জাকার্তা: জাপানের (Japan) কাছেই গ্রুপ লিগের ম্যাচে হেরে সুপার কাপ (Super 4s) কঠিন করে ফেলেছিল ভারতীয় হকি টিম (India Hockey Team)। সেই জাপানকে হারিয়েই বদলা নিল বীরেন্দ্র লাকরার টিম। সুপার ফোরের প্রথম ম্যাচ জেতায় আগামী বছরের হকি বিশ্বকাপে (Hockey World Cup 2023) যোগ্যতা অর্জনের ক্ষেত্রেও অনেকখানি এগিয়ে গেল সর্দার সিংয়ের টিম। ২-১ জিতেছে ভারত। দুটোই ফিল্ড গোল। এশিয়া কাপে (Asia Cup 2022) ভারত গত বারের চ্যাম্পিয়ন। জাপানের বিরুদ্ধে এই আত্মবিশ্বাসী করে তুলেছে এসভি সুনীলদের। পরের ম্যাচ জিততে পারলে ফাইনালে ওঠার ব্যাপারেও অনেকটা এগিয়ে থাকবে। সেই সঙ্গে আরও একটা ব্যাপারে অনেকটাই নিশ্চিত হওয়া যাচ্ছে। টিমের একঝাঁক সিনিয়রকে বিশ্রাম দিয়ে তরুণ টিমকে এশিয়া কাপে পাঠানো হয়েছে। ভারতীয় হকির ভবিষ্যৎ যে অনেকটাই নিশ্চিত, সে ব্যাপারেও সন্দেহ নেই।

গ্রুপ লিগে ২-৫ হারের কোনও প্রভাবই এই ম্যাচে দেখা যায়নি। ৮ মিনিটের মাথাতেই ১-০ করে ফেলে ভারত। টিমকে এগিয়ে দিয়েছিলেন মনজিৎ। ১৮ মিনিটে ১-১ করেছিলেন জাপানের তাকুমা নিওয়া। তাতেও ভারতীয় টিমকে রুখতে পারেনি জাপানি প্লেয়াররা। ডিফেন্সের যে গলদ আগের ম্যাচগুলোতে দেখা গিয়েছিল, এই ম্য়াচে তা দেখা যায়নি। ৩৫ মিনিটে পবন রাজভরের গোলে ২-১ করে জিতে যায় ভারত।

তৃতীয় কোয়ার্টার থেকে ভারতের উপর তীব্র চাপ দেওয়া শুরু করে জাপান। ওই সময় বেশ কয়েকটা পেনাল্টি কর্নারও পেয়ে যায় তারা। কিন্তু ভারতের রক্ষণকে ভাঙতে পারেনি। ওই সময় আবার ভারতের কার্থি লেসভাম সহজ সুযোগ হারান। জাপানের কিপার ইওশিকাওয়াকে একা পেয়েও বাইরে মারেন। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে আবার পেনাল্টি কর্না পেয়ে গিয়েছিল ভারত। কিন্তু ভারতকে পরাস্ত করতে পারেনি তারা। সুপার ফোরের অন্য ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ২-২ করেছে মালয়েশিয়া। ফলে তিন পয়েন্ট নিয়ে এখন স্বস্তিজনক জায়গায় রয়েছে সর্দারের টিম। তাঁদের রবিবার পরের ম্য়াচ মালয়েশিয়ার বিরুদ্ধে। ওই ম্যাচ জিতলে ফাইনালের টিকিট পেয়ে যাবেন লাকরা, সুনীলরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla