McEnroe on Federer: ফেডেরারের শূন্যতা পূরণ করা অসম্ভব, বলে দিলেন ম্যাকেনরো

রজার ফেডেরারকে মিস করবেন। তাঁর অনুপস্থিতি সৃষ্টি করবে শূন্যতা। যা পূরণ করা সম্ভব নয়। টেনিস বিশ্বের এক কিংবদন্তির বিদায়বেলায় আবেগের বার্তা আরও এক কিংবদন্তির।

McEnroe on Federer: ফেডেরারের শূন্যতা পূরণ করা অসম্ভব, বলে দিলেন ম্যাকেনরো
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Sep 24, 2022 | 7:30 AM

লন্ডন: প্রতিযোগিতামূলক টেনিস থেকে রজার ফেডেরারের (Roger Federer)  অবসর এমন একটি শূন্যতা ছেড়ে যাবে যা কখনও পূরণ করা যাবে না। মত, বিশ্বের প্রাক্তন এক নম্বর এবং সাতবারের সিঙ্গলস গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন জন ম্যাকেনরোর (McEnroe)। ৪১ বছর বয়সী সুইস মহাতারকা শুক্রবার লেভার কাপের ডাবলস ম্যাচে প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধেছেন। উইম্বলডনে রেকর্ড আটবারের খেতাব-সহ ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক গত সপ্তাহেই ঘোষণা করে দেন, ক্রমাগত হাঁটুর চোটে যুঝতে যুঝতে কেরিয়ারে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন। ম্যাকেনরো লন্ডনের ০২এরিনায় তিন দিনের লেভার কাপের জন্য টিম ওয়ার্ল্ডের অধিনায়ক। লেভার কাপ শুরুর আগে সাংবাদিক সম্মেলনে রজার সম্পর্কে তিনি বললেন, “অবশ্যই শূন্যতা রয়েছে, যা কখনই পূরণ হবে না।”

আমেরিকান টেনিস কিংবদন্তি বলেছেন, ৩০ বছর বয়সে ফেডেরারের চারটি গ্র্যান্ড স্লাম খেতাব জয় অবিশ্বাস্য কীর্তি। শেষবার ২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনে গ্র্যান্ড স্লাম জিতেছিলেন। ম্যাকেনরোর কথায়, “আমার মনে আছে ছয় বছর আগে রজার উইম্বলডন থেকে ছিটকে গিয়েছিল। এরপর ছয় মাস খেলেননি এবং পরের ১৮ মাসে প্রবলভাবে ঘুরে দাঁড়িয়ে তিনটি মেজর খেতাব জিতেছিলেন। তিনি এখনও পর্যন্ত যা অর্জন করেছেন তা সত্যিই অবিশ্বাস্য।”

রিটায়ারমেন্ট নিয়ে ফেডেরারকে কোনও পরামর্শ দিতে চান? সংবাদমাধ্যমের এই প্রশ্নে ম্যাকেনরো বলেন, তিনি ফেদেরার এবং অবসরের পরামর্শ দিতে পারেন কিনা জানতে চাইলে ম্যাকেনরো বলেন, “তাঁর আমার পরামর্শের প্রয়োজন নেই। টেনিস জগতে তাঁর অবস্থানটা ঠিক কোনখানে আমরা সকলেই জানি। তিনি সম্পূর্ণ ক্লাস অ্যাক্ট। এটা আমরা সবাই জানি। রজার খেলাধুলো ভালোবাসেন। আমার বইতে একটি অংশ আছে,যেখানে লেখা রজার ফেডেরার কেন এত বেশি গ্র্যান্ড স্লাম জিতেছেন? ওই অংশটি ফেডেরারের ভীষণ পছন্দের। আমি বিশ্বাস করি যে, তিনি কোনও না কোনওভাবে, কোনও আকারে ঠিক থাকবেন।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla