Tata Steel Kolkata 25K 2022: টাটা স্টিল কলকাতা ম্যারাথনে চমক, থাকছেন গ্র্যান্ড স্লামজয়ী মেরি পিয়ার্স

Mary Pierce: টাটা স্টিল কলকাতা ম্যারাথনে এ বার আসতে চলেছে বড় চমক। ডিসেম্বরে টাটা স্টিল ম্যারাথনের আন্তর্জাতিক দূত দু'বারের গ্র্যান্ড স্লামজয়ী ফরাসি টেনিস তারকা মেরি পিয়ার্স।

Tata Steel Kolkata 25K 2022: টাটা স্টিল কলকাতা ম্যারাথনে চমক, থাকছেন গ্র্যান্ড স্লামজয়ী মেরি পিয়ার্স
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Nov 23, 2022 | 12:50 PM

কলকাতা: ভরা শীতের ডিসেম্বর মাসে মাইলের পর মাইল দৌড়বে শহর কলকাতা। শুরু হচ্ছে টাটা স্টিল কলকাতা ২৫ কিমি ম্যারাথন (TSK 25K)। এ বারের টাটা স্টিল ম্যারাথনে (Marathon) থাকছে বড় চমক। গ্র্যান্ড স্লামজয়ী প্রাক্তন টেনিস তারকা মেরি পিয়ার্স (Mary Pierce) এই ইভেন্টের আন্তর্জাতিক দূত ঘোষিত হয়েছেন। সিঙ্গলস, ডাবলস এবং মিক্সড ডাবলস মিলিয়ে মোট চার বারের গ্র্যান্ড স্লামজয়ী মহিলা টেনিস তারকার উপস্থিতি ম্যারাথনে অংশগ্রহণকারীদের উৎসাহ জোগাবে। এমনই আশা আয়োজকদের।

২০১৪ সালে শুরু হয়েছিল পূর্ব ভারতের এই চলমান বিপ্লবের। এ বার সপ্তম সংস্করণ অনুষ্ঠিত হতে চলেছে। ১৮ ডিসেম্বর অর্থাৎ ফুটবল বিশ্বকাপের ফাইনালের দিন শুরু হবে এ বারের টাটা স্টিল কলকাতা ম্যারাথন (Tata Steel Kolkata 25K)। প্রমোটার প্রোক্যাম ইন্টারন্যাশনালের তরফে টেনিস চ্যাম্পিয়নের নাম ঘোষণা করা হয়। ফ্রান্সের হয়ে কেরিয়ারে মোট মোট ছ’বার গ্র্যান্ড স্লাম ফাইনাল খেলেছেন মেরি পিয়ার্স। জিতেছেন দুটি সিঙ্গলস গ্র্যান্ড স্লাম। ঝুলিতে রয়েছে ১৮টি সিঙ্গলস খেতাব। ২০০০ সালে শেষ ফরাসি খেলোয়াড় হিসেবে ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন পিয়ার্স।

টাটা স্টিল ২৫ কিমি ম্যারাথনের আন্তর্জাতিক দূত হিসেবে নির্বাচিত হয়ে ভীষণ খুশি মেরি পিয়ার্স। তিনি বলেছেন, “দৌড় খুব সরল এবং সর্বজনীন খেলা। প্যানডেমিক আমাদের বুঝিয়ে দিয়েছে সুস্বাস্থ্য এবং সামাজিক জীবন কতটা প্রয়োজন। দৌড় একজনকে ধৈর্য ধরতে এবং অধ্যবসায় শেখায়। আমি TSK 25K-এর অংশ হতে পেরে উত্তেজিত।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla