CWG 2022: কমনওয়েলথের আগে সুখবর ভারতের, হাইজাম্পার তেজস্বিন যাচ্ছেন বার্মিংহ্যামে

Commonwealth Games 2022: বার্মিংহ্যামে আর ৪ দিন পরই শুরু হবে এ বারের কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022)। তার আগেই সুখবর ভারতীয় শিবিরে।

CWG 2022: কমনওয়েলথের আগে সুখবর ভারতের, হাইজাম্পার তেজস্বিন যাচ্ছেন বার্মিংহ্যামে
তেজস্বিন শঙ্কর
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jul 24, 2022 | 9:00 AM

নয়াদিল্লি: বার্মিংহ্যামে আর ৪ দিন পরই শুরু হবে এ বারের কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022)। তার আগেই সুখবর ভারতীয় শিবিরে। একাধিক বিতর্কের পর, অবশেষে কমনওয়েলথ গেমসে নামতে চলেছেন দেশের এক নম্বর হাই জাম্পার তেজস্বিন শঙ্কর (Tejaswin Shankar)। কমনওয়েলথ গেমস ফেডারেশনের তরফ থেকে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনকে জানানো হয়েছে, তেজস্বিনের কমনওয়েলেথে অংশ নেওয়ার আবেদন মঞ্জুর হয়েছে। ফলে, তেজস্বিনকে এ বার বার্মিংহ্যামে হতে চলা মাল্টি স্পোর্টস ইভেন্টে অংশ নিতে দেখা যাবে। পাশাপাশি এই মেগা ইভেন্ট শুরু হওয়ার আগে, ডোপ টেস্টে ব্যর্থ হওয়া ধনলক্ষ্মীর বদলিও পেয়ে গেল ভারত। বার্মিংহ্যাম যাওয়ার ছাড়পত্র পেয়ে গিয়েছেন জিলনা এমভি (Jilna MV)।

তেজস্বিনের অপেক্ষার পালা শেষ

সংবাদ সংস্থা পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের অনুরোধে সিজিএফ তেজস্বিনকে বার্মিংহ্যাম গেমসে অংশগ্রহণের অনুমতি দিয়েছে। গত এক মাস ধরে তেজস্বিনকে গেমসে পাঠানো নিয়ে অনেক বিতর্ক তৈরি হয়েছিল। এবং বিষয়টি দিল্লি হাইকোর্টে অবধি পৌঁছেছিল। বার্মিংহ্যাম গেমসের আয়োজকরা প্রথমে তেজস্বিনের নাম দেরিতে পাঠানোর জন্য ভারতের অনুরোধ প্রত্যাখ্যান করেছিল। রিপ্রেজেন্টেটিভ রেজিস্ট্রেশন মিটিং এর পর তেজস্বিনের গেমসে অংশ নিতে পারার বিষয়টি নিশ্চিত হয়। আইওএ দ্বারা জারি করা একটি বিবৃতি অনুসারে বলা হয় “তেজস্বিন শঙ্করের কমনওয়েলথে অংশ নেওয়ার ব্যাপারটি সিজিএফ দ্বারা অনুমোদিত হয়েছে। এবং ডিআরএম চলাকালীন কমনওয়েলথ গেমস বার্মিংহ্যাম-২০২২ এর স্পোর্টস অ্যাডমিশন বিভাগ দ্বারা গৃহীত হয়েছে।”

এই খবরটিও পড়ুন

জিলনা এমভিও যাচ্ছেন বার্মিংহ্যামে

শেষ মুহূর্তে তেজস্বিন ছাড়াও অন্য এক অ্যাথলিট অবশেষে বার্মিংহ্যামে যাওয়ার অনুমতি পেয়েছেন। ভারতীয় স্প্রিন্টার ধনলক্ষ্মী ডোপ টেস্টে ফেল করায়, ভারতীয় অ্যাথলেটিক্স দলের স্প্রিন্টার এমভি জিলনাকে গেমসে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তিনি ভারতের ৪x১০০ মিটার রিলে দলে অংশ নেবেন।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla