FIH Pro League: ২০ সদস্যের দল ঘোষণা ভারতীয় হকির, প্যারিস অলিম্পিকই লক্ষ্য বলছেন শ্রীজেশ

FIH Pro League: ২০ সদস্যের দল ঘোষণা ভারতীয় হকির, প্যারিস অলিম্পিকই লক্ষ্য বলছেন শ্রীজেশ
FIH Pro League: ২০ সদস্যের দল ঘোষণা ভারতীয় হকির, প্যারিস অলিম্পিকই লক্ষ্য বলছেন শ্রীজেশ

হকি ইন্ডিয়ার (Hockey India) তরফ থেকে আজ, বৃহস্পতিবার ২০ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া মনপ্রীত সিং এই টুর্নামেন্টে ভারতকে নেতৃত্ব দেবেন। সহ-অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে হরমনপ্রীত সিংয়ের কাঁধে।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 27, 2022 | 10:04 PM

নয়াদিল্লি: ৮ ফেব্রুয়ারি থেকে নেলসন ম্যান্ডেলার দেশে বসতে চলেছে এফআইএইচ প্রো লিগের (FIH Pro League) আসর। হকি ইন্ডিয়ার (Hockey India) তরফ থেকে আজ, বৃহস্পতিবার ২০ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া মনপ্রীত সিং এই টুর্নামেন্টে ভারতকে নেতৃত্ব দেবেন। সহ-অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে হরমনপ্রীত সিংয়ের কাঁধে। প্রোটিয়া সফরে যাওয়ার আগে ভারতের গোলকিপার পিআর শ্রীজেশ জানিয়ে দিচ্ছেন, এশিয়ান গেমসে সোনা অর্জন করে প্যারিস অলিম্পিকে যোগ্যতা অর্জন করাই মূল লক্ষ্য ভারতীয় হকি দলের। চলতি বছরে কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমসে খেলবে ভারত। তিনি জানান, সেই সকল গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে ভারতের তরুণ প্লেয়ারদের সুযোগ দেওয়া হবে।

দক্ষিণ আফ্রিকায় হতে চলা আসন্ন হকি প্রো লিগে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন তরুণ ড্র্যাগফ্লিকার যুগরাজ সিং ও স্ট্রাইকার অভিষেক। দল বাছাইয়ের পর ভারতীয় দলের হেড কোচ গ্রাহাম রিড বলেন, “বেঙ্গালুরুতে তিন সপ্তাহের ক্যাম্পের পর ২০ সদস্যের দল বেছে নেওয়া হয়েছে। সেই দলে ১৪ জন অলিম্পিয়ান ও ২ জন নতুন প্লেয়ারও রয়েছে, যারা অভিষেকের অপেক্ষায় রয়েছে।”

ফেব্রুয়ারিতে হকি প্রো লিগে অংশ নেবে ভারত। তাঁর আগে এক ভার্চুয়ার সাংবাদিক বৈঠকে শ্রীজেশ বলেন, ‘প্রত্যেক অলিম্পিকের পরই পরবর্তী চার বছরের জন্য আমরা পরিকল্পনা তৈরি করে থাকি। তাই টোকিও অলিম্পিকের পর আমরা ইতিমধ্যেই প্যারিস অলিম্পিকের জন্য পরিকল্পনা করতে শুরু করেছি।’

আসন্ন টুর্নামেন্টগুলোতে জুনিয়র প্লেয়ারদের দেখে নেওয়ার সুযোগ পাবে ভারতীয় দল। শ্রীজেশ বলেন, “আমরা এই বছর প্রায় ১৬ টি ম্যাচ খেলব। কোনও না কোনও সময় তরুণ খেলোয়াড়দের সুযোগ অবশ্যই দিতেই হবে। এই বছর তাদের সুযোগ দেওয়ার সত্যিই ভালো সময়। সিনিয়র প্লেয়ারদের থেকে তারা অনেক কিছু শিখতে পারবে।”

আসন্ন হকি প্রো লিগে ভারতীয় স্কোয়াড

গোলকিপার: পিআর শ্রীজেশ, কৃষ্ণ বাহাদুর পাঠক

ডিফেন্ডার: হরমনপ্রীত সিং (সহ-অধিনায়ক), অমিত রুইদাস, সুরিন্দর কুমার, বরুণ কুমার, জার্মানপ্রীত সিং, যুগরাজ সিং

মিডফিল্ডার: মনপ্রীত সিং (অধিনায়ক), নীলকান্ত শর্মা, হার্দিক সিং, জসকরণ সিং, শামসের সিং, বিবেক সাগর প্রসাদ

ফরোয়ার্ড: মনদীপ সিং, ললিত কুমার উপাধ্যায়, আকাশদীপ সিং, শিলানন্দ লাকরা, দিলপ্রীত সিং, অভিষেক

স্ট্যান্ডবাই প্লেয়ার – সুরজ কারকেরা, মনদীপ মোর, রাজ কুমার পাল, সুমিত, গুরসাহিবজিৎ সিং

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA