Birendra lakra: ত্রিকোণ প্রেমের জেরে ছেলেবেলার বন্ধু খুন! অলিম্পিক পদকজয়ী হকি খেলোয়াড়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

হাত-পা বেঁধে ছোটবেলার বন্ধুকে টিপে খুনের গুরুতর অভিযোগ বীরেন্দ্র লাকরার বিরুদ্ধে। শোনা যাচ্ছে, ত্রিকোণ প্রেমের জেরেই নাকি এই কাণ্ড। ঘটনার সময় লাকরা ও মৃত ব্যক্তি দু'জনেই বিবাহিত!

Birendra lakra: ত্রিকোণ প্রেমের জেরে ছেলেবেলার বন্ধু খুন! অলিম্পিক পদকজয়ী হকি খেলোয়াড়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 1:35 PM

নয়াদিল্লী: খুনের দায়ে জেল খাটছেন অলিম্পিকে জোড়া পদক জয়ী কুস্তিগীর সুশীল কুমার। ফের দেশের আরও এক তারকা খেলোয়াড়ের বিরুদ্ধে খুনের অভিযোগ। ২০২১ টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী ভারতীয় হকি (Hockey) দলের সদস্য বীরেন্দ্র লাকরা (Birendra lakra)। তাঁর বিরুদ্ধে ছোটবেলার বন্ধুকে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে খুনের অভিযোগ তুলেছে মৃতের পরিবার। ঘটনাটি ফেব্রুয়ারি মাসের। ভুবনেশ্বরের লাকরার ফ্ল্যাট থেকে বন্ধু আনন্দ টপ্পোর মৃতদেহ উদ্ধার হয়। প্রথমে বিষয়টিকে আত্মহত্যা বলেই ধরে নেওয়া হয়েছিল। কিন্তু সম্প্রতি আনন্দের বাবা লাকরার বিরুদ্ধে খুনের অভিযোগ তোলেন। তিনি এই মৃত্যুর সিবিআই তদন্ত চেয়েছেন। ঘটনায় এক মহিলা জড়িত রয়েছে বলেও অভিযোগ।

কী হয়েছিল?

মৃতের বাবা জানিয়েছেন, ২৮ ফেব্রুয়ারি বীরেন্দ্রর তরফে তাঁরা একটি ফোন পান। বীরেন্দ্র জানায়, আনন্দকে নিয়ে ও হাসপাতালে যাচ্ছে। এরপরই শুনতে পাই আনন্দ আর নেই। সূত্রের খবর, ত্রিকোণ প্রেমের জেরেই এই মৃত্যু। ঘটনার দিন দশেক আগে আনন্দ টপ্পোর বিয়ে হয়েছিল। এদিকে লাকরাও তখন বিবাহিত। তা সত্ত্বেও এক মহিলাকে নিয়ে দু’জনের মধ্যে বচসা শুরু হয়। যদিও মৃতের বাবার বয়ান অনুযায়ী, ওই মহিলা বীরেন্দ্রর গার্লফ্রেন্ড। কোনও কারণে বচসা শুরু হওয়ায় দু’জন মিলে আনন্দের হাত-পা বেঁধে গলা টিপে হত্যা করে। ঘটনাটিকে আত্মহত্যার রূপ দেওয়ার চেষ্টা করা হয়।

মৃতের বাবার অভিযোগ, ঘটনার চার মাস পরও তিনি থানায় এফআইআর দায়ের করতে পারেননি। কারণ রাজ্য পুলিশ কোনওভাবেই তাঁকে সাহায্যে করছে না। উল্টে বীরেন্দ্র লাকরার অপরাধ ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে ভুবনেশ্বর পুলিশ। এমনটাই অভিযোগ তাঁর।

দীর্ঘ সময় ধরে ভারতীয় হকি দলের সদস্য ছিলেন বীরেন্দ্র লাকরা। গতবছর টোকিয়ো অলিম্পিকের পর অবসর নেন। অলিম্পিকে ব্রোঞ্জ পাওয়া ভারতীয় হকি দলের সহ-অধিনায়ক ছিলেন। এছাড়া এশিয়া কাপে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। বর্তমানে লাকরা ওড়িশা পুলিশের ডেপুটি সুপারিটেন্ডেন্ট অফ পুলিশ পদে নিযুক্ত।