IND vs AUS, 3rd Test: অজিদের হারিয়ে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখল ভারত

টেস্ট সিরিজের (Test Series) তৃতীয় ম্যাচে অজিদের ঘরের মাঠে হারিয়ে দিল ভারত (India)।

IND vs AUS, 3rd Test: অজিদের হারিয়ে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখল ভারত
অজিদের হারিয়ে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখল ভারতImage Credit source: Hockey India Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 5:48 PM

অ্যাডিলেড: টেস্ট সিরিজের (Test Series) তৃতীয় ম্যাচে অজিদের ঘরের মাঠে হারিয়ে দিল ভারত (India)। এই টেস্ট সিরিজ কিন্তু ক্রিকেটের নয়। বরং হকির। বর্তমানে অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে পাঁচ ম্যাচের হকি টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত ভারত। আজ অ্যাডিলেডে ছিল এই সিরিজের তৃতীয় ম্যাচ। এই ম্যাচে ৪-৩ ব্যবধানে জিতে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখল হরমনপ্রীতের ভারত। এই জয় ভারতের জন্য বেশ গুরুত্বপূর্ণ। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ আপাতত দাঁড়িয়ে ২-১ ফলাফলে। ১৩ বছরে এই প্রথম বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতল ভারত। সেই তথ্য তুলে ধরল TV9Bangla

ভারতের কাছে এই জয় খানিকটা পুরনো ক্ষতে প্রলেপ পড়ার মতো। চলতি বছরে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ৭-০ গোলে ভারতকে উড়িয়ে দিয়েছিল অজিরা। এর আগে চলতি সিরিজের প্রথম ম্যাচে ৫-৪ ব্যবধানে জিতেছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে ৭-৪ গোলে ফের ভারতকে হারিয়েছিল অজিরা। এ বার তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল টিম ইন্ডিয়া। ৪-৩ গোলে জিতে সিরিজে টিকে রইল ভারত।

আজ ১২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিং। ২৫ মিনিটের মাথায় অজিদের হয়ে সমতা ফেরান জ্যাক ওয়েলচ। এটি চলতি সিরিজে তাঁর তৃতীয় গোল। ৩২ মিনিটের মাথায় অধিনায়ক আরানের গোলে এগিয়ে যায় অজিরা। চতুর্থ কোয়ার্টারে ৪৭ মিনিটের মাথায় ভারতকে সমতায় ফেরান অভিষেক। ৫৭ মিনিটে শামশের সিংয়ের গোলে ফের ব্যবধান বাড়ায় ভারত। দু’মিনিটের মধ্যে নাথান গোল করে অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরায়। এর পরের মিনিটেই অর্থাৎ ৬০ মিনিটে ভারতের হয়ে শেষ গোলটি করেন আকাশদীপ সিং।

ভারত বনাম অস্ট্রেলিয়ার চতুর্থ ম্যাচ রয়েছে ৩ ডিসেম্বর। এবং সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচ রয়েছে ৪ ডিসেম্বর। ২০২৩ সালের জানুয়ারিতে ভারতে আয়োজিত হবে হকি বিশ্বকাপ। তার আগে নিজেদের প্রস্তুতির জন্যই এই টেস্ট সিরিজ খেলছে দুই দেশ।