World Cup Stage 2: চিনা তাইপেকে হারিয়ে তিরন্দাজিতে ব্রোঞ্জ পেলেন অঙ্কিতারা

দীপিকা কুমারী বাদ পড়েছেন জাতীয় টিম থেকে। তাতেও সাফল্য পাচ্ছেন ভারতের তরুণ আর্চাররা। বিশ্বকাপে স্টেজ টু-তে (World Cup Stage 2) চাইনিজ তাইপেকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের মেয়েরা।

World Cup Stage 2: চিনা তাইপেকে হারিয়ে তিরন্দাজিতে ব্রোঞ্জ পেলেন অঙ্কিতারা
World Cup Stage 2: চিনা তাইপেকে হারিয়ে তিরন্দাজিতে ব্রোঞ্জ পেলেন অঙ্কিতারাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 4:12 PM

গোয়াংজু: দীপিকা কুমারী বাদ পড়েছেন জাতীয় টিম থেকে। তাতেও সাফল্য পাচ্ছেন ভারতের তরুণ আর্চাররা। বিশ্বকাপে স্টেজ টু-তে (World Cup Stage 2) চাইনিজ তাইপেকে হারিয়ে ব্রোঞ্জ ভারতের মেয়েরা। আর সেই টিমে রয়েছেন বাংলার বাঁ হাতি তিরন্দাজ অঙ্কিতা ভকত (Ankita Bhakat)। ছেলেদের টিম অবশ্য কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে। প্লে-অফ এনকাউন্টার একতরফা ছিল। রিধি ফোর, কমলিকা বারি, অঙ্কিতারা ৬-২ জিতেছেন প্লে-অফ ম্যাচটা। বিশ্বকাপের স্টেজ টু-তে ধারাবাহিক ভাবে ভালো পারফর্ম করেছেন তাঁরা। প্রথম ১২টা শটের মধ্যে তিনটে ১০ পয়েন্ট, ৯টা ৯ পয়েন্ট মেরেছেন অঙ্কিতারা। তৃতীয় সেটে একটু খারাপ পারফর্ম করেছিলেন। কিন্তু দ্রুত ভারতের মেয়েরা ম্যাচে ফিরে আসেন। সেমিফাইনালে কোরিয়ার কাছে ২-৬ হেরেছিলেন অঙ্কিতারা। তার পরও পদকের আশা ছাড়েননি।

ভারতের ছেলেরা অবশ্য ভালো পারফর্ম করতে পারলেন না। ১৫তম বাছাই ফ্রান্সের কাছে ২-৬ হেরে গেলেন। কোনও সেটেই বিপক্ষকে চাপে রাখতে পারেননি তাঁরা। তরুণদীপ রাই, জয়ন্ত তালুকদারের সঙ্গে নীরজ চৌহানদের নিয়ে কিন্তু প্রত্যাশা ছিল। বিশ্বকাপে সপ্তম বাছাই টিম ছিল ভারত। কিন্তু পারফরম্যান্সে তার কোনও ছাপই দেখা গেল না।

ভারতের আর্চারি টিম নতুন করে সাজানোর চেষ্টা করছে ফেডারেশন। প্রচুর প্রত্যাশা জাগিয়েও টোকিও অলিম্পিকে কার্যত কিছু করতে পারেননি দীপিকা কুমারী ও অতনু দাস। আর্চারি দম্পতিকে তাই জাতীয় টিম থেকে বাদ দেওয়া হয়েছে। তবে দুই সিনিয়র তিরন্দাজের জাতীয় টিমের দরজা বন্ধ হয়ে গিয়েছে, তা অবশ্য মানছেন না ফেডারেশনের কর্তারা। যে টিম আপাতত বাছা হয়েছে, তাঁরা যদি পারফর্ম করতে না পারেন, তা হলে তাঁদের বদলে আবার টিমে ঢুকতে পারেন দীপিকা, অতনু। সেই চাপ মাথায় রেখেই মেয়েদের টিম কিন্তু বোঞ্জ পেল।