Archery World Cup: বাংলার মেয়ে-বউমার হাত ধরে বিশ্বকাপে রুপো নিশ্চিত ভারতের, সোনার হাতছানি!

Archery World Cup: বাংলার মেয়ে-বউমার হাত ধরে বিশ্বকাপে রুপো নিশ্চিত ভারতের, সোনার হাতছানি!
Archery World Cup: বাংলার মেয়ে-বউমার হাত ধরে বিশ্বকাপে রুপো নিশ্চিত ভারতের, সোনার হাতছানি!

প্যারিস অলিম্পিকের আগে ভারতের মেয়েদের এই পারফরম্যান্স নিশ্চিত ভাবেই অনেকটা অক্সিজেন দেবে। টোকিও গেমসে ভারতীয় তিরন্দাজরা কার্যত কিছুই করতে পারেননি। যা নিয়ে কম বিতর্কে পড়তে হয়নি দীপিকাদের। অঙ্কিতা টিমে আসার পর থেকে অনেকখানি বদলে গিয়েছে টিমের পারফরম্যান্স।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 23, 2022 | 7:28 PM

প্যারিস: মাত্র এক দিন আগেই কোয়ালিফাইং রাউন্ডে এমন খারাপ পারফরম্যান্স করেছিলেন, চোখ কপালে উঠে গিয়েছিল সবার। এক দিন পর সেই তাঁরাই এমন পারফর্ম করলেন আবার চোখ কপালে! বাংলার মেয়ে-বউমার অবিশ্বাস্য প্রত্যাবর্তন বললেও কম বলা হয়। তির-ধনুক তাঁদেরই দুরন্ত ছন্দ ভারতকে আর্চারি বিশ্বকাপের (Archery World Cup) ফাইনালে তুলে দিল! কে বউমা? আর, কেই বা মেয়ে? বউমা হলেন দীপিকা কুমারী (Deepika Kumari)। বাংলার তিরন্দাজ অতনু দাসের স্ত্রী। ভারতীয় টিম থেকে বাদ পড়েছিলেন যিনি। আবার নতুন করে ফিরেছেন টিমে। আর মেয়ে হলেন অঙ্কিতা ভকত। চিড়িয়ামোড়ের মেয়ে বিশ্বকাপ রাউন্ড টু-তে টিম ইভেন্ট থেকে তুলে এনেছিলেন ব্রোঞ্জ। এ বার ফাইনালে উঠে পড়লেন। রুপো নিশ্চিত করে ফেলেছেন দীপিকা-অঙ্কিতারা। রবিবার চিনা তাইপের বিরুদ্ধে ফাইনাল। জিতলেই সোনা পাবে ভারত।

আর্চারির দুনিয়ায় অত্যন্ত কঠিন প্রতিপক্ষ কোরিয়াকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে সেমিফাইনালে ওঠে তুরস্ক। সেই তুরস্ককেই উড়িয়ে দিয়েছেন ভারতীয়রা। অঙ্কিতা, দীপিকা ও সিমরনজিৎ কৌর ১৩তম বাছাই হিসেবে পা দিয়েছিলেন টিম ইভেন্টে। কিন্তু ধারাবাহিক সাফল্য দেখিয়ে ইউক্রেন, গ্রেট ব্রিটেন ও তুরস্ককে হারালেন। সেমিফাইনালে তুরস্কের বিরুদ্ধে ৫-৩ জয় পেল ভারত। ৫৬-৫১, ৫৭-৫৬, ৫৪-৫৫, ৫৫-৫৫ সেটে জিতে নেন দীপিকা-অঙ্কিতারা।

প্যারিস অলিম্পিকের আগে ভারতের মেয়েদের এই পারফরম্যান্স নিশ্চিত ভাবেই অনেকটা অক্সিজেন দেবে। টোকিও গেমসে ভারতীয় তিরন্দাজরা কার্যত কিছুই করতে পারেননি। যা নিয়ে কম বিতর্কে পড়তে হয়নি দীপিকাদের। অঙ্কিতা টিমে আসার পর থেকে অনেকখানি বদলে গিয়েছে টিমের পারফরম্যান্স। আগের বিশ্বকাপের মতো এই বিশ্বকাপেও দারুণ পারফর্ম করছেন তিনি। তুরস্কের বিরুদ্ধেও দুরন্ত ছন্দে ছিলেন। অলিম্পিকে জায়গা পেতে হলে ব়্যাঙ্কিংয়ে প্রথম তিনে থাকতে হবে ভারতকে। আগের বিশ্বকাপের ব্রোঞ্জ পাওয়ায় এখন তিনেই রয়েছেন অঙ্কিতা-সিমরনজিৎরা। যদি সোনা কিংবা রুপো পান প্যারিস বিশ্বকাপ থেকে তা হলে দুই কিংবা একে উঠে পড়বে ভারতীয় টিম। অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে যা কাজে লাগবে।

এই খবরটিও পড়ুন

সব ভুলে অবশ্য সামনে তাকাতে চাইছেন অঙ্কিতারা। চিনা তাইপকে হারিয়ে সোনা জয়কেই পাখির চোখ করছে ভারত।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA