Tokyo Olympics 2020: অবশেষে মিলল উগান্ডার নিখোঁজ অ্যাথলিট

একে করোনার প্রভাব, তার উপর বিদেশি টিমের অ্যাথলিটের 'হারিয়ে যাওয়া' বিতর্কের মুখে ফেলে দিয়েছিল আয়োজকদের।

Tokyo Olympics 2020: অবশেষে মিলল উগান্ডার নিখোঁজ অ্যাথলিট
উগান্ডার ভারত্তোলক জুলিয়াস সেকিতোলেকো (Julius Ssekitoleko) (সৌজন্যে-টুইটার)

টোকিও: একটা ছোট্ট চিরকুট লিখে গিয়েছিলেন, ‘আমি কাজ করতে চাই জাপানে।’ তার পরই টিম হোটেল থেকে নিরুদ্দেশ হয়ে যান উগান্ডার ভারত্তোলক জুলিয়াস সেকিতোলেকো (Julius Ssekitoleko)। এমন ঘটনা এর আগে অলিম্পিকে (Olympics) আর কখনও ঘটেনি। একে করোনার প্রভাব, তার উপর বিদেশি টিমের অ্যাথলিটের ‘হারিয়ে যাওয়া’ বিতর্কের মুখে ফেলে দিয়েছিল আয়োজকদের। অবশেষে খুঁজে পাওয়া গেল জুলিয়াসকে। টোকিও থেকে ২০০ কিলোমিটার দূরে জেআর নাগোয়া স্টেশনে।

জুলিয়াসকে খুঁজে না পেয়ে শুক্রবার পুলিশের কাছে রিপোর্ট করেছিল টোকিও গেমসের (Tokyo Games) আয়োজকরা। তারই ভিত্তিতে খোঁজ শুরু হয়ে যায় জুলিয়াসের। ঘটনা জানাজানি হয়েছিল কোভিড টেস্ট করতে গিয়ে। ওসাকার হোটেল ইজুমিসানোতে ছিল উগান্ডা টিম। জুলিয়াসকে টেস্টের জন্য খুঁজে না পেয়ে টিম হোটেলে তাঁর রুমে গিয়ে দেখা যায় তিনি নেই।

তার পর কী করলেন জুলিয়াস? টিম হোটেল থেকে বেরিয়ে সরাসরি স্টেশনে যান তিনি। বুলেট ট্রেনে করে সোজা চলে নাগোয়ায়। হারিয়ে যাওয়ার আগে উগান্ডা টিমের এক সদস্যকে বলে যান, তাঁর যাবতীয় জিনিসপত্র যেন স্ত্রীকে দিয়ে দেওয়া হয়।

জুলিয়াসের ঘটনা করোনার কারণেই চাপ বাড়িয়ে দিয়েছিল। তীব্র সমালোচনার মুখে পড়েছিল আয়োজকরা। করোনা পরীক্ষা ছাড়াই একজন অ্যাথলিট কী করে হারিয়ে গেলেন, নজর এড়িয়ে ঘুরে বেড়াচ্ছেন দেশের নানা জায়গায়, তা নিয়ে প্রশ্ন ওঠে। টোকিও পুলিশ জুলিয়াসকে খুঁজে দেওয়ায় কিছুটা হলেও চাপ কমল।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিওয় নিখোঁজ উগান্ডার অ্যাথলিট, তীব্র বিতর্কে অলিম্পিক

Click on your DTH Provider to Add TV9 Bangla