Neha Bagh: বিশ্ব যোগা চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জন সিঙ্গুরের মেয়ে নেহার

মঙ্গলবার থাইল্যান্ড থেকে বাড়ি ফেরে নেহা। ওই দিন বিকালে কামারকুন্ডু স্টেশন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে গ্রামবাসীরা বাড়ি নিয়ে আসে নেহাকে।

Neha Bagh: বিশ্ব যোগা চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জন সিঙ্গুরের মেয়ে নেহার
নেহা বাগ
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Aug 05, 2022 | 3:38 PM

হুগলি : থাইল্য়ান্ডে এশিয়ান যোগা (Yoga) চ্যাম্পিয়নশিপে সাফল্য। আর সেই সাফল্যে ভর করে  ২০২৩ বিশ্ব যোগা চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জন করল সিঙ্গুরের নেহা বাগ (Neha Bag)। ২০২৩ সালে দুবাইয়ে বসতে চলেছে বিশ্ব যোগা চ্য়াম্পিয়নশিপের (World Yoga Championship)আসর।

হুগলির সিঙ্গুরের বেড়াবেরি গ্রামের মেয়ে নেহা বাগ। বাড়ির কাছেই সামান্য় জমি চাষ করে সংসার চালায় নেহার বাবা অমর বাগ। হাওড়া নরসিংহ দত্ত কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী নেহার কাছে যোগাসনে এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জেতা নেহাৎ সহজ কাজ ছিল না। সামান্য কৃষক পরিবারের নেহার ছোটবেলা কেটেছে আর্থিক অনটনের মধ্যেই। বাবা ও মা সিঙ্গুরের জমি আন্দোলনের প্রথম সারিতে ছিলেন। পরিবারের আর্থিক অনটন থাকলেও যোগাসনকে কখনই ছাড়েননি নেহা। মাত্র ৪ বছর বযস থকেই যোগাসন অভ্য়াস শুরু করেন তিনি।

মঙ্গলবার থাইল্যান্ড থেকে বাড়ি ফেরে নেহা। ওই দিন বিকেলে কামারকুন্ডু স্টেশন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে গ্রামবাসীরা বাড়িতে নিয়ে আসে নেহাকে। মাত্র চার বছর বয়স থেকে নেহা যোগাসন শুরু করেছিল। এরপর নেহা জাতীয় স্তর থেকে বিভিন্ন প্রতিযোগিতায় একাধিক খেতাব অর্জন করেছে। নেহার বাবা অমর বাগ ও মা বিজলি বাগ সিঙ্গুরের জমি আন্দোলনের প্রথম সারিতে ছিলেন। পরিবারের আর্থিক অনটনের মধ্যেও নেহা কঠোর অনুশীলন করে রাজ্যের মুখ উজ্জ্বল করায় খুশি সিঙ্গুরবাসী।

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হওয়া এশিয়ান যোগাসন চ্যাম্পিয়নশিপে যোগা প্রতিযোগিতায় ভারত ছাড়াও নেপাল, চিন, ভিয়েতনাম, মালয়েশিয়া সহ মোট দশটি দেশ অংশগ্রহণ করেছিল। ভারতের হয়ে অংশগ্রহণ করেছিল সিঙ্গুরের নেহা বাগ ও বর্ধমানের রামিশা দফাদার। তার মধ্যে আর্টিস্টিক যোগা ও ট্র্যাডিশনাল যোগা এই দুটি বিভাগে নেহা দুটি সোনা ও দুটি রুপোর পদক পেয়েছে। ২০২৩ সালে দুবাইতে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড যোগা চ্যাম্পিয়নশিপ।সেখানে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যেই কঠোর অনুশীলন শুরু করে দিয়েছে নেহা। নেহার সফলতার খবর পেয়ে তার বাড়িতে গিয়ে সংবর্ধনা দিয়েছেন মন্ত্রী বেচারাম মান্না।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla