Novak Djokovic: উইম্বলডনের পর সিঙ্গলসে প্রথম জয় জকোভিচের

বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস প্লেয়ার জকোভিচ এ বছরের উইম্বলডনে পর আর কোনও সিঙ্গলসে খেলেননি। এই টুর্নামেন্টের আগে গত সপ্তাহে লেভার কাপে খেলেছিলেন তিনি।

Novak Djokovic: উইম্বলডনের পর সিঙ্গলসে প্রথম জয় জকোভিচের
Novak Djokovic: উইম্বলডনের পর সিঙ্গলসে প্রথম জয় জকোভিচেরImage Credit source: Novak Djokovic Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 1:46 PM

তেল আভিভ: চলতি বছরের জুলাইতে উইম্বলডন (Wimbledon) চ্যাম্পিয়ন হয়েছিলেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic)। বছরের তৃতীয় গ্র্যান্ড স্লামে জেতার পর, এ বার এটিপি সিঙ্গলসে নেমেছেন জোকার। স্পেনের পাবলো আন্দুজারকে স্ট্রেট সেটে হারিয়ে তেল আভিভ ওপেনের (Tel Aviv) কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন জকোভিচ। ১ ঘণ্টা ২৬ মিনিটের লড়াইয়ে বিশ্ব ব়্যাঙ্কিংয়ের ১১৫ নম্বর প্লেয়ার পাবলোকে ৬-০, ৬-৩ ব্যবধানে হারালেন জোকার।

পাবলোর বিরুদ্ধে বছর ১৬ আগে ডেভিস কাপে খেলেছিলেন জকোভিচ। ২০০৬ সালে ইজরায়েলে টিন এজার জকোভিচের সাক্ষাত হয়েছিল পাবলোর সঙ্গে। তার পর কেরিয়ারে প্রচুর ম্যাচে খেলেছেন জোকার। তাতে প্রতিপক্ষ হিসেবে পাননি তিনি স্প্যানিশ তারকা পাবলোকে।

তেল আভেভ ওপেনের প্রথম ম্যাচের পর তিনি বলেন, “প্রথম ম্যাচের শুরুটা আমার জন্য বেশ ভালো হল। আমি একটানা ৭ গেম জিতেছিলাম এবং আমরা অষ্টম গেমটার জন্য বেশ লড়াই করেছিলাম। এটা আমার জীবনের সব চেয়ে বড় গেম। পুরো কেরিয়ার জুড়ে আমি অনেক অনেক ম্যাচে খেলেছি। এই ম্যাচটা দারুণ করে তোলার কৃতিত্বটা পাবলোকে দিতেই হবে।” একইসঙ্গে জকোভিচ বলেন, “এখানকার পরিবেশটা অসাধারণ। সকলকে ধন্যবাদ। এখানে হাজির দর্শকদের মধ্যে টেনিসের প্রতি ভালোবাসাটা পরিষ্কার দেখা যাচ্ছে। আমি এই কোর্টটা পছন্দ করি। এখানে পারফর্ম করতে পেরে আমি খুব খুশি।”

বিশ্বের প্রাক্তন এক নম্বর জকোভিচ এ বছরের উইম্বলডনে পর আর কোনও সিঙ্গলসে খেলেননি। এই টুর্নামেন্টের আগে গত সপ্তাহে লেভার কাপে খেলেছিলেন তিনি। বর্তমানে জকোভিচ বিশ্ব ব়্যাঙ্কিংয়ের সাত নম্বরে রয়েছেন। চলতি বছরের সবকটা গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে অংশ নিতে পারার জন্য দুঃখিত নন জকোভিচ। ২২টি গ্র্যান্ড স্লামের মালিক আশাবাদী, নতুন মরসুমে অস্ট্রেলিয়ান ওপেনে তিনি নামতে পারবেন।