Novak Djokovic: ভ্যাকসিন না নেওয়ায় অনুশোচনা নেই, অস্ট্রেলিয়ান ওপেন খেলার আশায় জোকার

আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য ডাক পাবেন বলে আশা নোভাক জকোভিচের। কোভিড ভ্যাকসিন না নেওয়ায় তাঁকে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে দেওয়া হয়নি।

Novak Djokovic: ভ্যাকসিন না নেওয়ায় অনুশোচনা নেই, অস্ট্রেলিয়ান ওপেন খেলার আশায় জোকার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 7:45 AM

লন্ডন: প্রাক্তন বিশ্ব নম্বর ১ টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic) ২০২৩ সালের অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার বিষয়ে আশাবাদী। তিনি এখনও অজি ওপেন কর্তৃপক্ষের তরফে ডাক পাওয়ার আশা করছেন। মেলবোর্নে খেতাব ধরে রাখার লক্ষ্যে অস্ট্রেলিয়া (Australia Open) গেলেও কোভিড ভ্যাকসিন না নেওয়ায় জকোভিচকে সার্বিয়া ফেরত পাঠিয়ে দেওয়া হয়। অজি সরকারের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নেমে গিয়েছিলেন তিনি। শেষমেশ তাঁকে গ্র্যান্ড স্লাম না খেলেই সার্বিয়া ফিরতে হয়। জকোভিচকে প্রথমে অস্ট্রেলিয়ায় প্রবেশের জন্য ভিসা দেওয়া হয়েছিল কিন্তু মেলবোর্নে আসার পর তা প্রত্যাহার করা হয়। অস্ট্রেলিয়ায় কঠোর কোভিড -১৯ ছাড় থাকা সত্ত্বেও সার্ব খেলোয়াড় একটি হোটেলে কয়েক দিন ‘বন্দি’র জীবন কাটিয়েছিল। এরপর জকোভিচ আইনি লড়াইয়ে জড়িয়ে পড়েন এবং শেষে তাঁর ভিসা বাতিল করা হয়।

লেভার কাপ খেলতে বর্তমানে লন্ডনে রয়েছেন নোভাক। টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “এটা সত্যিই এখন আমার হাতে নেই। আশা করছি কিছু ইতিবাচক খবর পাব।” ভ্যাকসিন না নিলেও জকোভিচকে লন্ডনে প্রতিযোগিতায় অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। রাফায়েল নাদালের কাছে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে হারার এক মাস পরে ২০২২ সালের উইম্বলডন খেতাব জেতেন। অস্ট্রেলিয়ান ওপেনে খেতাব ধরে রাখার সুযোগ হাতছাড়া করেন জোকার। ভ্যাকসিন না নেওয়ায় এই সার্ব খেলোয়াড়কে মার্কিন যুক্তরাষ্ট্রেও প্রবেশ করতে দেওয়া হয়নি। তাই নিউইয়র্কে বছরের শেষ গ্র্যান্ড স্লামে অংশ নিতে পারেননি তিনি।

সার্বিয়ান টেনিস তারকা জানিয়েছেন, গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট মিস করার জন্য তাঁর কোনও অনুশোচনা নেই। তাঁর মতে, কোভিড ১৯ এর বিরুদ্ধে ভ্যাকসিন না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তখন তিনি এর পরিণতি জানতেন। বলেন, “আমার কোনও অনুশোচনা নেই। আমি বলতে চাইছি, দুঃখিত যে ইউএস ওপেনে খেলতে পারিনি। এটি এমন একটি সিদ্ধান্ত যার পরিণতি আমি জানতাম। সেটাই গ্রহণ করেছি এবং যা অনুমান তাই হয়েছে।”