Novak Djokovic: ২০২৩-এর অস্ট্রেলিয়া ওপেনে দেখা যাবে জকোভিচকে? বাড়ছে সম্ভাবনা

Australia Open: জোকোভিচ ৯ বারের অস্ট্রেলিয়ার ওপেন জয়ী টেনিস তারকা। কিন্তু সার্বিয়ান এই তারকা কোভিড টিকা নেননি। যে কারণে তাঁকে বিগত বছরগুলির অস্ট্রেলিয়ান ওপেনে খেলার অনুমতি দেওয়া হয়নি।

Novak Djokovic: ২০২৩-এর অস্ট্রেলিয়া ওপেনে দেখা যাবে জকোভিচকে? বাড়ছে সম্ভাবনা
নোভাক জোকোভিচ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 5:57 PM

মেলবোর্ন: ২০২৩ সালে অস্ট্রেলিয়া ওপেনের জন্য সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচকে ভিসা দেবে অস্ট্রেলিয়া। সে দেশের স্থানীয় এক সংবাদমাধ্যমে এ রকমই দাবি করা হয়েছে। তা হলে বছরের প্রথম গ্রান্ডস্ল্যামেই দেখা যাবে জকোভিচকে। এবিসি-সহ অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদমাধ্যমে এই প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেখানে জানানো হয়েছে, কোভিডের টিকা না নেওয়া সত্ত্বেও জকোভিচকে অনুমতি দেওয়া হবে এ দেশে অস্ট্রেলিয়ায় আসার জন্য। যদিও অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রণালয় এবং টেনিস অস্ট্রেলিয়া এ ব্যাপারে এখনও কিছু জানায়নি। কিন্তু আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপি এ ব্যাপারে মন্তব্য করার জন্য ওই দুই কর্তৃপক্ষকে অনুরোধ করেছে।

জকোভিচ ৯ বারের অস্ট্রেলিয়া ওপেন জয়ী টেনিস তারকা। কিন্তু সার্বিয়ান এই তারকা কোভিড টিকা নেননি। যে কারণে তাঁকে বিগত বছরগুলির অস্ট্রেলিয়া ওপেনে খেলার অনুমতি দেওয়া হয়নি। এ নিয়ে আইনি লড়াইও হয়। বিষয়টি নিয়ে অস্ট্রেলিয়া সরকারের অভ্যন্তরেও মতান্তর তৈরি হয়। গত কয়েক মাস ধরেই সূত্র মারফত জানা যাচ্ছিল, জকেভিচের ব্যাপারে নরম মনোভাব দেখাতে পারেন অস্ট্রেলিয়া সরকার। অস্ট্রেলীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে সেই জল্পনার সিলমোহর হল বলে মনে করা হচ্ছে।

সোমবারই তুরিনে এটিপি ফাইনাইলের প্রথম ম্যাচ জিতেছেন জকোভিচ। এর পর অস্ট্রেলিয়া ওপেনের বিষয়টি নিয়ে তিনি বলেছেন, “এখনও কিছু নিশ্চিত হয়নি। আমরা অপেক্ষা করছি। অস্ট্রেলীয় সরকারের সঙ্গে তাঁরা আলোচনা চালাচ্ছে। এই মুহূর্তের জন্য আমি এতটুকুই জানাতে পারি।”

গত মাসে জকোভিচের বিষয়টি নিয়ে জানিয়েছিলেন অস্ট্রেলিয়া ওপেনের প্রধান ক্রেগ টিলে। তিনি জানান, জকোভিচের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় সম্প্রতি কাটিয়েছিলেন তিনি। তখন অস্ট্রেলিয়া ওপেনে ফেরার জন্য জকোভিচ ইচ্ছাপ্রকাশ করেন বলে দাবি করেছিলেন তিনি। এ নিয়ে ক্রেগ বলেছিলেন, “এই মুহূর্তে জকোভিচ এবং ফেডেরাল সরকারের উচিত নিজেদের মধ্যে বিষয়টি মেটানো। সেই আলোচনার পর যা নির্দেশ দেওয়া হবে তা আমরা পালন করব। লেভার কাপের সময় আমি জকোভিচের সঙ্গে অনেকটা সময় কাটিয়েছি। আমরা এমনিই কথা বলছিলাম। জকোভিচ যে অস্ট্রেলিয়ায় ফিরতে চা , তা তাঁর কথা শুনেই বোঝা যাচ্ছিল।”